× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

যেমন তেমন কাজ করতে চাই না -কুসুম শিকদার

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৫ জুলাই ২০২০, রবিবার, ৯:০৩

জনপ্রিয় মডেল-অভিনেত্রী কুসুম শিকদার। গেল দুই বছর অভিনয়ে নেই তিনি। ছোট পর্দায় সর্বশেষ ২০১৮ সালে হানিফ সংকেতের নির্দেশনায় ‘শেষ-অশেষ’ শিরোনামের একটি নাটকে অভিনয় করেন তিনি। বড় পর্দায় সর্বশেষ ‘শঙ্খচিল’ ছবিতে দেখা গেছে এই অভিনেত্রীকে। গৌতম ঘোষ পরিচালিত ইন্দো-বাংলাদেশ যৌথ প্রযোজনায় এই ছবি নির্মিত হয়েছে। এটিতে তিনি অভিনয় করেন কলকাতার প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিপরীতে। কিন্তু এখন অভিনয়ে নেই কেন? উত্তরে কুসুম বলেন, কাজের প্রস্তাব প্রায়ই আসে আমার কাছে। কিন্তু নিজে থেকেই কাজ করছি না।
ক্যারিয়ারের এই সময়ে আমি যেমন তেমন কাজ করতে চাই না। সত্যি বলতে, এই সময়ে পরিচালক পছন্দ হলে, গল্প পছন্দ হয় না। আবার গল্প পছন্দ হলে পরিচালক-বাজেট পছন্দ হয় না। এসব কারনেই অভিনয়ে আমি নেই। ২০১৭ সালে ‘নেশা শিরোনামের একটি গানের মিউজিক ভিডিওর মধ্য দিয়ে তিনি গানে ফিরেন। মিউজিক ভিডিওটি প্রকাশের পর আলোচনা-সমালোচনায় আসে। নতুন গান নিয়েও পরিকল্পনা আছে বলে জানান এই অভিনেত্রী। তার ভাষ্য, নতুন গান নিয়ে কাজ করবো। তবে আবার কবে নতুন গান প্রকাশ করবো সেটি নিশ্চিত নয়। করোনা ভাইরাসের এই সময়টা এই অভিনেত্রী লেখালেখিতে মনোযোগী হয়েছেন। এরইমধ্যে লেখা শেষ করেছেন তার লেখা দ্বিতীয় ছোট গল্প ‘ছায়াকাল’। শিগগিরই এটি প্রকাশের পরিকল্পনাও করছেন। লেখালেখি নিয়ে কুসুম বলেন, সারা বছরই লিখি। তবে এর বেশিরভাগই নিজের জন্য। অনেকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছিলাম এ গল্পটি লেখার জন্য। অবসর সেভাবে পাইনি বলে শেষ করতে পারিনি। এবার করোনাকালে সেই অসম্পূর্ণ ইচ্ছাপূরণ করতে পেরেছি। এখন সম্পাদনার কাজ চলছে। আমাদের আরো অনেকদিন করোনার সঙ্গে যুদ্ধ করে চলতে হবে। তাই এই সময়ও নতুন কিছু লিখব। এর আগে ২০১৫ সালে তার লেখা প্রথম কাব্যগ্রন্থ ‘নীল ক্যাফের কবি’ প্রকাশ হয়। এরপর ২০১৭ সালে ‘শরতের জবা’ নামের ছোট গল্প প্রকাশ হয়েছিল। শোবিজে এই অভিনেত্রী দেড় যুগ ধরে অবস্থান করছেন। অনেক কিছুর সাক্ষি হয়ে আছেন তিনি। নতুন প্রজন্মের শিল্পীদের নিয়েও এই অভিনেত্রী মন্তব্য করেন। তিনি বলেন, নতুনেরা কাজ না করেই আলোচনায় আসতে চাইলে তারা আলোচনার মধ্যেই থাকবে। দর্শকের মনে জায়গা পাবে না। দর্শকের মনে ঠাই পাবার জন্য ভালো কাজের প্রয়োজন। এর বিকল্প কিছু নেই।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর