× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

দেশে করোনা আক্রান্ত ৮৯৫৭ জন হাসপাতাল সংশ্লিষ্ট

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৫ জুলাই ২০২০, রবিবার, ১১:৫৫

সারাদেশে হাসপাতাল সংশ্লিষ্ট ৮৯৫৭ জন করোনায় আক্রান্ত। এর মধ্যে চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা চার হাজার ৯৫৭ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে এক হাজার ৬৯৪ জন চিকিৎসক, এক হাজার ৩৪৪ জন নার্স এবং হাজার ৯১৯ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৬১ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে।
বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়, করোনাকালে সংক্রমিত হওয়া চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের মধ্যে অনেকে সুস্থ হয়ে কাজে ফিরেছেন।বিএমএ নেতারা বলেন, করোনায় যারা মারা গেছেন তাদের জন্য কান্না নয়, বরং তাদের বীরত্বগাঁথা ও সাহসী আত্মোৎসর্গ আমাদেরকে গৌরবান্বিত করেছে এবং আগামীর দুর্গম যাত্রায় আমাদেরকে আলোর পথ দেখিয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত যে ৬১ জন চিকিৎসক মারা গেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়েছেন বিএমএম সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর