× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

পেপার কাপ ম্যানুফ্যাকচারার এসোসিয়েশনের সভাপতি হলেন সাজেদুর রহমান

অনলাইন

অর্থনৈতিক রিেপার্টার | ৫ জুলাই ২০২০, রবিবার, ১:১৫

পেপার কাপ ম্যানুফ্যাকচারার এসোসিয়েশন বাংলাদেশের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন কাজী সাজেদুর রহমান এবং সাধারণ সম্পাদক মো. শফিউল আলম উজ্জ্বল।

আগামী এক বছরের জন্য এই কমিটি গঠন করা হয়েছে। দীর্ঘদিন বাংলাদেশে পেপার কাপ ইন্ডাস্ট্রি থাকলেও এর আগে এ শিল্পের কোন সংগঠন ছিল না। পেপার কাপ ম্যানুফ্যাকচারারদের এটিই প্রথম সংগঠন।

পেপার কাপ ম্যানুফ্যাকচারার এসোসিয়েশন বাংলাদেশের সভাপতি ও কেপিসি ইন্ডাস্ট্রির চেয়ারম্যান বলেন, ২০১২ সাল থেকে বাংলাদেশে প্রথম আমি এই পরিবেশবান্ধব পেপার কাপ নিয়ে কাজ শুরু করি। এই পরিবেশবান্ধব শিল্পটি দেশ এবং দেশের মানুষের জন্য খুবই প্রয়োজন। কিন্তু ভ্যাট-ট্যাক্স এর জটিলতায় এই শিল্পটি এখনো দাঁড়াতে পারছে না।আমাদের দেশ ব্যতীত পৃথিবীর অন্য কোন দেশেই কাঁচামাল এবং ফিনিসড গুডস-এর কর সমান না। পেপার কাপের আমদানিকৃত কাঁচামালের উপর আমাদের যে পরিমাণ কর দিতে হয় ঠিক উৎপাদিত পণ্যেরও একই পরিমাণ কর দিতে হয়।

তিনি বলেন, আমি জাতীয় রাজস্ব বোর্ডকে অনেকবার বলেছি।
কিন্তু তারা শুনছেন না। তাই মনে করলাম আমি একা বলার চেয়ে সম্মিলিতভাবে একটি এসোসিয়েশনের মাধ্যমে এই পরিবেশবান্ধব পণ্যের বিকাশে যেকোন দাবি আদায়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখতে পারবে। তাই এই এসোসিয়েশন গঠন করলাম।

কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি আনিসুর রহমান ও আমিরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক মো. তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক নাদিম মাহমুদ, কোষাধ্যক্ষ গোলাম রাশেদ কিবরিয়া, সদস্য মো. এনামুল হক, ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর আলম, মো. শফিকুল ইসলাম।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর