× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

এবার ভার্চুয়াল প্ল্যাটফর্মে হবে টেক্সওয়ার্ল্ড প্রদর্শনী

অনলাইন

অর্থনৈতিক রিপোর্টার | ৫ জুলাই ২০২০, রবিবার, ৮:৫৫

এবার ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশ্বের সর্ববৃহৎ প্রদর্শনী টেক্সওয়ার্ল্ড/অ্যাপারেল সোর্সিং/হোম টেক্সটাইল সোর্সিং, ইউএসএ প্রদর্শনী। মেসে ফ্রাংকফুর্টের আয়োজনে আগামী ২১-২৩শে জুলাই গ্রীষ্মকালীন এই সোর্সিং প্রদর্শনীটি অনুষ্ঠিত হবে। প্রদর্শনীর জন্য ব্যবহৃত জাভিটস সেন্টারকে কভিড-১৯ মহামারির সময়ে অস্থায়ী হাসপাতালে পরিণত করায় মেসে ফ্রাংকফুর্ট সিদ্ধান্ত নিয়েছে, এবারের গ্রীষ্মকালীন প্রদর্শনী ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে আয়োজন করে তারা এই অস্বাভাবিক সময়েও সোর্সিং কমিউনিটিকে সহায়তা করবে।

প্রদর্শক এবং দর্শক উভয়েই স্মার্ট এবং ইনটুইটিভ নেটওয়ার্কিং টুলের মাধ্যমে যোগাযোগ করতে পারবে, যা বিভিন্ন প্রগ্রামিংয়ের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য সর্বাধিক প্রাসঙ্গিক প্রদর্শক এবং সেশনের পরামর্শ দেয়। ডিজিটাল প্রদর্শনীর সঙ্গে সঙ্গে একই সময়ে একটি বিস্তৃত শিক্ষা কার্যক্রমও চলবে।

একটি অনলাইন শোরুম বিভিন্ন উদ্ভাবনকে সবার সামনে তুলে ধরবে, এবং একই সময়ে দর্শকদের আর প্রদর্শক প্রতিষ্ঠানের প্রতিনিধিদের বিভিন্ন প্রয়োজনীয় বিষয়, কারখানার বিভিন্ন বৈশিষ্ট্য নিয়ে সরাসরি যোগাযোগের সুযোগ করে দিবে।

প্রদর্শক এবং দর্শক উভয়েই স্মার্ট এবং ইনটুইটিভ নেটওয়ার্কিং টুলের মাধ্যমে যোগাযোগ করতে পারবে যা বিভিন্ন প্রোগ্রামিং এর মাধ্যমে ব্যবহারকারীদের জন্য সর্বাধিক প্রাসঙ্গিক প্রদর্শক এবং সেশনের পরামর্শ দেয়। ডিজিটাল প্রদর্শনীর সাথে সাথে একই সময়ে একটি বিস্তৃত শিক্ষা কার্যক্রমও চলবে। যার মধ্যে বিভিন্ন স্থিতিশীল উদ্যোগ, ব্যবসায়ের পরামর্শ এবং পরিবেশগত এবং নৈতিক টিপস এবং মহামারীর সময়েও সোর্সিং এর বিভিন্ন সুযোগ নিয়ে প্রশিক্ষণ থাকবে।

এর আগে বাংলাদেশ থেকে ৬ জন ফ্যাব্রিক, গার্মেন্টস, এবং হোম টেক্সটাইল প্রস্তুতকারী অংশ নেন ২০১৯ সালের টেক্সওয়ার্ল্ড/ অ্যাপারেল সোর্সিং/ হোমটেক্সটাইল সোর্সিং প্রদর্শনীতে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর