× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় হাটহাজারীতে ইমাম গ্রেপ্তার

অনলাইন

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি | ৬ জুলাই ২০২০, সোমবার, ৯:৪৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এমপি’র মৃত্যু নিয়ে উপহাস করে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে চট্টগ্রামের হাটহাজারীতে মসজিদের এক ইমামকে গ্রেপ্তার করা হয়েছে। দাড়ি-টুপিসহ ধর্মীয় লেবাস ছেড়ে শার্ট-প্যান্ট পড়েও শেষ পর্যন্ত এড়ানো গেল না গ্রেপ্তার। আব্দুল কাইয়ুম ফতেহপুরী নামের এই ইমামকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার (৫ জুলাই) তাকে গ্রেপ্তার করার বিষয়টি দৈনিক মানবজমিন কে নিশ্চিত করেছেন হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ আলম। গ্রেপ্তার আব্দুল কাইয়ুম ফতেহপুরী হাটহাজারী উপজেলার ফতেপুর ইউনিয়নের লতিফ পাড়া এলাকার কাশেম শিকদার বাড়ির আব্দুল মালেকের ছেলে। তিনি একটি মসজিদের ইমাম ছিলেন। জানা যায়, ফেসবুকে পোস্ট দেওয়ার পর হাটহাজারী থানায় ছাত্রলীগ নেতাদের অভিযোগের খবর পেয়ে পোস্টদাতা আব্দুল কাইয়ুম আত্মগোপনে চলে যায়। তাকে গ্রেপ্তার করতে থানা পুলিশ তার কর্মস্থলসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়।


হাটহাজারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুদ আলম মানবজমিন কে বলেন, আব্দুল কাইয়ুম ফতেহপুরী ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তির পর হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সদস্য মোনায়েম আহমেদ সুহানসহ ৫ জন ছাত্রলীগ নেতাকর্মী অভিযোগ দায়ের করেন। এছাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেল বাদি হয়ে একটি মানহানি মামলা করে। ওই মামলার সূত্র ধরে পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজিব শর্মার নেতৃত্বে থানা পুলিশের একটি দল খাগড়াছড়ি সদর থেকে তাকে গ্রেপ্তার করে। তিনি আরো বলেন, গ্রেপ্তার আব্দুল কাইয়ুম ফেসবুকে পোস্ট দেওয়ার পর থেকে আত্মগোপনে চলে যায়। সে তার কর্মস্থল সন্দ্বীপ থেকে চলে আসে খাগড়াছড়িতে। সেখানে সে ধর্মীয় লেবাস ছেড়ে শার্ট-প্যান্ট পরতে শুরু করে এবং ইলেকট্রিশিয়ানের কাজ নেয়। বর্তমানে সে খাগড়াছড়ি এলাকায় পুলিশ হেফাজতে রয়েছে। প্রসঙ্গত, গত মাসের মাঝামাঝিতে প্রধানমন্ত্রীর মৃত্যু কামনা করার পাশাপাশি সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম ও ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এমপি’র মৃত্যু নিয়ে উপহাস করে আব্দুল কাইয়ুম তার নিজস্ব ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দিয়েছিল।
সবশেষে গত ১৯ জুন উপজেলা ছাত্রলীগের সভাপতির অভিযোগ আমলে নিয়ে মামলা হিসেবে লিপিবদ্ধ করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর