× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

প্রাথমিকে বড় নিয়োগ আসছে

অনলাইন

স্টাফ রিপোর্টার | ৬ জুলাই ২০২০, সোমবার, ৩:৪০

প্রাক-প্রাথমিক ও প্রাথমিকে সারাদেশে ৪০ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। করোনা ভাইরাসের প্রকোপ স্বাভাবিক হলেই এ নিয়োগ কার্যক্রম শুরু হবে। বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন।

তিনি জানান, প্রাথমিক বিদ্যালয়ে বড় আকারের নিয়োগ কার্যক্রম শুরু করতে যাচ্ছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ৪০ হাজার শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করতে এরই মধ্যে শিক্ষা অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়েছে।

সচিব জানান, প্রাক-প্রাথমিকে ভর্তিতে শিশুদের বয়স ৪ ও মেয়াদকাল ২ বছর করা হয়েছে। এ কারণে শিক্ষক দরকার হবে। সারা দেশে এ স্তরে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে।
একই সঙ্গে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ১৪ হাজার সহকারী শিক্ষকের পদ শূন্য। এসব বিদ্যালয়ে নতুন করে শিক্ষক নিয়োগ দেয়া হবে। সব মিলিয়ে ৪০ হাজার শিক্ষক প্রয়োজন হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Md.Shafiullah(Rubel)
৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৫:৫৪

মেধা কোনোরকম হলেই হয় টকা থাকতে হবে ১০-১২ লক্ষ

Rasel Ahmed
৬ জুলাই ২০২০, সোমবার, ১০:৪৯

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ভালো একটি সিদ্ধান্ত নিয়েছেন,কারন এই সিদ্ধান্তের ফলেই ৪০ হাজার শিক্ষিত বেকার যারা আছে তাদের কর্মসংস্থান হচ্ছে আর সবচেয়ে বড় কথা হচ্ছে মেধা যাচাইয়ের সুযোগ পাচ্ছে,নিজের যোগ্যতা প্রমানের সুযোগ পাচ্ছে।তাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়কে আমার পক্ষ থেকে বিশেষ ধন্যবাদ।

অন্যান্য খবর