× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

বিশ্বনাথে অপচিকিৎসায় শিশু মৃত্যুর অভিযোগ

বাংলারজমিন

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি | ৭ জুলাই ২০২০, মঙ্গলবার, ৭:৫৩

সিলেট নগরীর সোবহানীঘাট এলাকাস্থ মা ও শিশু হাসপাতালে অপচিকিৎসায় সিলেটের বিশ্বনাথের এক সাংবাদিকের শিশুপুত্রের মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় বইছে। গতকাল সোমবার পায়ুপথে অস্ত্রোপাচারের পর বিশ্বনাথের ফটোসাংবাদিক নুর উদ্দিনের শিশুপুত্র রিফাতের (৩ মাস) মৃত্যু হয়।
জানা গেছে, রোববার রাত ১০টায় সিলেট নগরীর মা ও শিশু হাসপাতালে বিশ্বনাথের ফটোসাংবাদিক নুর উদ্দিনের শিশুপুত্র রিফাতের পায়ুপথে অস্ত্রোপচার করা হয়। এরপর তার শারীরিক অবস্থার অবনতি হলে রাত ১টায় তাকে লাইফ সাপোর্টে (আইসিইউ) নেয়া হয়। সোমবার (৬ই জুলাই) সকালে মৃত্যু হয় শিশুটির। তবে, শিশুর পিতা নুর উদ্দিনের দাবি, কর্মরত ডাক্তারদের অবহেলা আর ভুল চিকিৎসায় তার ছেলের মৃত্যু হয়েছে।
সাংবাদিক নুর উদ্দিন বলেন, রোববার রাতে অপারেশনের পর ডাক্তার শামসুল ইসলামকে ছেলের পরিস্থিতি জানতে চাইলে তিনি কোনো উত্তর না দিয়ে তড়িঘড়ি চলে যান। আমি ওয়ার্ডে গিয়ে ছেলেকে দেখতে না পেয়ে তাদেরকে বললে, তারা বলেন আপনার ছেলের অবস্থা ভালো না। তাকে আইসিউতে স্থানান্তর করা হয়েছে।
সকালে ছেলে মারা গেছে বলে জানান তারা। সাংবাদিক নুর উদ্দিন তার শিশুপুত্রকে ডাক্তারের অবহেলা আর ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে দাবি করে তিনি ব্যবস্থা নেয়ার জোর দাবি জানান।
এ বিষয়ে মা ও শিশু হাসাপাতালের অ্যাডমিন ম্যানেজার মোরশেদুর রহমান শিশুটির ভুল চিকিৎসায় বা হাসপাতালের গাফিলতির কারণে মৃত্যু হয়নি দাবি করে বলেন, ওই শিশুর অপারেশন আমাদের এখানে হয়েছে এবং শিশুটি মারা গেছে ঠিকই। তবে শিশুর পিতা আবেগাপ্লুত হয়ে আমাদের প্রতি ভুল চিকিৎসার অভিযোগ এনেছেন। তার ছেলের খাদ্যনালী ও পায়খানার রাস্তায় সমস্যা ছিলো। অপারেশন শেষে শিশুর নিউমোনিয়া বেড়ে যায়, যে সমস্যা ওই শিশুর আগে থেকেই ছিলো।
উল্লেখ্য, গত কয়েক বছরে মা ও শিশু হাসপাতালে ডাক্তারদের দায়িত্বে অবহেলার অনেক ঘটনা ঘটেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর