× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

বাংলাদেশ ফেরত ১৪ ভিয়েতনামি করোনায় আক্রান্ত

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৭ জুলাই ২০২০, মঙ্গলবার, ৮:৪৯

বাংলাদেশ থেকে ফেরত যাওয়া ভিয়েতনামের ১৪ নাগরিক করোনায় আক্রান্ত। তারা দেশে ফেরার সঙ্গে সঙ্গে পরীক্ষায় করোনা আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। এরপরই কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। থানহ হোয়া প্রদেশের বিম সোন টাউনে কোয়ারেন্টিনে রাখা এসব ব্যক্তির বয়স ২৬ থেকে ৫৬ বছরের মধ্যে। এ খবর দিয়েছে ভিয়েতনামের অনলাইন ভিএন এক্সপ্রেস। এতে বলা হয়, আক্রান্তদের মধ্যে তিনজন হো চি মিন সিটির। দু’জন হ্যানয়ের। দু’জন থানহ হোয়া’র।
বাকিরা হাই দুয়ং, ফু থো, কুয়াং ট্রি, বিনহ ডিনহ, গিয়া লাই, বেন ট্রে এবং হাউ গিয়াং প্রদেশের। সোমবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য প্রকাশ করেছে।
উল্লেখ্য, শুক্রবার দেশটির উত্তরাঞ্চলীয় প্রদেশ কুয়াং নিনহ’র ভ্যান ডন বিমানবন্দরে অবতরণ করে ভিয়েতজেট ফ্লাইট ভিজে ৫৯৬৭। এতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেপাল, ভুটান এবং মালদ্বীপ থেকে ২০০ যাত্রী বহন করে নেয়া হয়। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানানো হয় নি। থানহ হোয়া’র সেন্টার ফর ডিজিজ কন্ট্রোলে ফেরত যাওয়া ব্যক্তিদের করোনা পরীক্ষা করা হয়। এতে বাংলাদেশ থেকে ফেরত যাওয়া ১৪ ভিয়েতনামির দেহে করোনা পজেটিভ পাওয়া গেছে। সোমবার ন্যাশনাল ইন্সটিটিউট অব হাইজিন এন্ড এপিডেমিওলজি এ রিপোর্ট নিশ্চিত করে। আক্রান্তদের হ্যানয়ের ন্যাশনাল হসপিটাল ফর ট্রপিক্যাল ডিজিজেস-এ চিকিৎসা দেয়া হচ্ছে। বাকি ১৫ জন ‘একটিভ প্যাসেন্ট’। তাদের স্বাস্থ্য স্থিতিশীল রয়েছে। তাদেরকে ৬টি ভিন্ন ভিন্ন মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে। এর মধ্যে একবার পরীক্ষায় তিনজনের নেগেটিভ এসেছে। অন্য তিনজনের দু’বারের পরীক্ষায় নেগেটিভ এসেছে। উল্লেখ্য, ভিয়েতনামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬৯। এর মধ্যে চিকিৎসা শেষে ৩৪০ জনকে ছেড়ে দেয়া হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর