× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

করোনা জয় অতঃপর মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ৮ জুলাই ২০২০, বুধবার, ৮:২৪

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীরের সঙ্গে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন মা রাজিয়া কবীরও। এরপর ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে করোনা জয় করে চট্টগ্রামে ফিরেন তারা। সেটা সবেমাত্র কয়েকদিন আগের কথা। এরমধ্যে আবার কিডনিজনিত সমস্যা নিয়ে মা রাজিয়া কবীরকে ভর্তি করান চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিনগত মধ্যরাতে মারা যান রাজিয়া কবীর। গতকাল সকালে তথ্যটি নিশ্চিত করেন স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবীর নিজেই। তিনি জানান, ডায়াবেটিসে আক্রান্ত মা রাজিয়া কবীরের নিয়মিত কিডনি ডায়ালাইসিস করা হচ্ছিল দীর্ঘদিন ধরে। এরমধ্যে গত ২৪শে মার্চ তিনিসহ মায়ের করোনা সংক্রমণ শনাক্ত হয়।
চট্টগ্রামে করোনাক্রান্ত মায়ের কিডনি ডায়ালাইসিস করাতে না পেরে ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন তারা। সেখান করোনামুক্ত হয়ে চট্টগ্রামে মির্জার পোল সংলগ্ন বাসায় ফিরে আসেন। ২৩শে জুন তিনি কর্মস্থলে যোগ দেন। এরপর রাজিয়া কবীরের আবার কিডনিজনিত সমস্যা দেখা দেয়। ফলে নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিনগত মধ্যরাতে মারা যান রাজিয়া কবীর। মঙ্গলবার বাদ জোহর নগরীর মিসকিন শাহ (রহ.) মাজার প্রাঙ্গণে জানাজা শেষে মরহুমার লাশ দাফন করা হয়।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর