× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

স্টনিয়ারের সঙ্গে নতুন চুক্তি বিসিবি’র

খেলা

স্পোর্টস রিপোর্টার | ৮ জুলাই ২০২০, বুধবার, ৮:৫৭

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চলাকালে আলাদাভাবে নজর কাড়েন যুবাদের মেন্টাল স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ রিচার্ড স্টনিয়ার। খেলা চলাকালে মাঠের বাইরে থেকে ছোট ছোট বাংলা বাক্যে চেঁচিয়ে আকবর আলীদের উৎসাহ যোগাতে দেখা যায় তাকে। খানিক পাগলাটে ও আমুদে এ কোচের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়িয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ২০২২ সাল পর্যন্ত বিসিবির সঙ্গেই থাকছেন তিনি।
গত ফেব্রুয়ারিতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা কুড়ায় বাংলাদেশ।  খেলাধুলার কোনো বিশ্ব আসরে বাংলাদেশের এটি প্রথম শিরোপা । দক্ষিণ আফ্রিকায় ফাইনালেও বিশেষ নজর কাড়েন স্টনিয়ার। যুব দলের সদস্যরা প্রায় সবাই একবাক্যে স্বীকার করেছে বিশ্বকাপ মিশনে তাদের সাফল্যের পেছনে স্টনিয়ারের অবদানের কথা।
সামাজিক যোগাযোগমাধ্যম ইন্সটাগ্রামে বাংলাদেশ যুব দলের সঙ্গে কাজের একটি ভিডিও আপলোড করে স্টনিয়ার নিজেই দিয়েছেন খবরটি। তিনি লিখেছেন, ‘আজ আমি নিশ্চিত করে বলতে পারছি ২০২২ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে থাকছি।
স্বপ্ন অবশ্যই সত্যি হয়। তাই মাঠে ফিরতে এবং ভবিষ্যত তারকাদের সাহায্য করতে মুখিয়ে আছি।’
২০১৮ সালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হন ইংলিশ ট্রেনার স্টনিয়ার। এর আগে প্রায় পাঁচ বছর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লীগে পেশাদার ট্রেনার হিসেবে কাজ করেছেন তিনি। স্পোর্ট অ্যান্ড ফিটনেস প্রফেশনাল নামে একটি প্রতিষ্ঠানও রয়েছেন এই অভিজ্ঞ ট্রেনারের।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর