× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

সিপিএল-এ প্রথম ভারতীয় ৪৮ বছরের তাম্বে

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৭:৫৫

নজির গড়তে যাচ্ছেন প্রবীণ তাম্বে। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে খেলতে যাচ্ছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লীগ সিপিএল-এ। ১৮ই আগস্ট শুরু হওয়ার কথা আসরটি। চলবে ১০ই সেপ্টেম্বর পর্যন্ত। ৪৮ বছর বয়সী তাম্বে খেলবেন ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে। আইপিএল ফ্র্যাঞ্চাইজি কলকাতা নাইট রাইডার্সের অন্যতম মালিক শাহরুখ খানের শেয়ার রয়েছে ত্রিনবাগোতেও।
লেগস্পিনার তাম্বে মুম্বাইয়ের হয়ে মাত্র দুটি প্রথমশ্রেণির ম্যাচ খেলেছেন। আইপিএল-এ কেকেআর, রাজস্থান রয়্যালস, গুটরাট লায়ন্স ও সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন অভিজ্ঞ এই স্পিনার।
এর আগে নিয়ম ভেঙ্গে টি-১০ লীগ খেলার কারণে তাকে নিষিদ্ধ করা হয়। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) নিয়ম হলো ঘরোয়া লীগে খেলছেন এমন কোনো ক্রিকেটার বাইরের দেশের লীগে যোগ দিতে পারবেন না। তবে ইংলিশ কাউন্টি ও ঢাকা লীগে ক্ষেত্রে বোর্ডের অনুমতি সাপেক্ষে খেলতে পারেন ভারতীয়রা। সিপিএল-এ অংশ নিতে তাই ভারতের ঘরোয়া লীগ থেকে অবসর নিতে হয়েছে তাম্বেকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর