× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার
শনাক্ত আরো ২৯৫

চট্টগ্রামে করোনায় মৃত্যু ২০০ পার

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৯:১৪

করোনাভাইরাসে চট্টগ্রামে মৃত্যুর সংখ্যা ২শ’ পার হলো। একই সঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরো ২৯৫ জনের। বুধবার দুপুরে চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি এ তথ্য জানান। তিনি জানান, মঙ্গলবার দিনগত রাতে চট্টগ্রামে সর্বশেষ ১ হাজার ৪৭১ জনের নমুনা পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়। এরমধ্যে চট্টগ্রাম মহানগরের ২১৬ ও বিভিন্ন উপজেলার ৭৯ জন অধিবাসীর শরীরে করোনা শনাক্ত হয়। নতুন ২৯৫ জনসহ চট্টগ্রামে করোনা শনাক্তের সংখ্যা এখন ১০ হাজার ৭৭২ জন। আর গত ২৪ ঘন্টায় ৬ জনসহ মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০৪ জনে। এরমধ্যে ১৪৫ জন নগরের ও ৫৯ জন বিভিন্ন উপজেলার।
আর গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ১৪ জন। এ নিয়ে চট্টগ্রামে সুস্থ হয়েছেন ১ হাজার ২৭৯ জন। ঘোষিত ফলাফলের তথ্যমতে, মঙ্গলবার চট্টগ্রামের বিআইটিআইডি হাসপাতালে ২৭৭ জনের নমুনা পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। এতে চট্টগ্রাম মহানগরীর ১১ জন ও বিভিন্ন উপজেলার ২ জন অধিবাসী করোনা শনাক্ত হয়।
চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ২০৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ১৩ জন নগরের ও  বিভিন্ন উপজেলার ১৫ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৫৩৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নগরীর ৯৬ জনও বিভিন্ন উপজেলার ১৯ জন করোনা শনাক্ত হন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নগরীর ২৩ জন ও বিভিন্ন উপজেলার ৩৩ জন। বেসরকারি ইমেপরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নগরীর ৩৭ ও উপজেলার ২ জন। শেভরণ ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষার ফলাফলে ৩৬ জন নগরের ও বিভিন্ন উপজেলার ৮ জন করোনা শনাক্ত হয়। উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৭৯ জনের মধ্যে সর্বোচ্চ হাটহাজারীর ২৭, রাউজানের ১০, চন্দনাইশের ৮, ফটিকছড়ির ৮ জন, পটিয়ার ৬, রাঙ্গুনিয়া ৫, মিরসরাই ৪ ও সীতাকুন্ড ৪, লোহাগাড়া ২, সন্দ্বীপ ২, সাতকানিয়া ১, আনোয়ারা ১ ও  বোয়ালখালী ১ জন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর