× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

যুক্তরাষ্ট্রে করোনার রেকর্ড সংক্রমণ, ছাড়াল ৩০ লাখের মাইলফলক

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৯:০১

ভয়াবহ রূপ ধারণ করেছে যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি। কোনোভাবেই দেশটিতে থামছে না মহামারি ভাইরাসটির সংক্রমণ। উল্টো দিন দিন যেনো আরো তীব্র রূপ ধারণ করছে করোনা ভাইরাস। মঙ্গলবার দেশটিতে একদিনে সর্বোচ্চ সংক্রমণের খবর পাওয়া গেছে। এদিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬০ হাজারেরও বেশি মার্কিন নাগরিক। এরইমধ্যে সর্বমোট সংক্রমণের সংখ্যা ছাড়িয়ে গেছে ৩০ লাখের মাইলফলক। বিভিন্ন প্রদেশ থেকে পাওয়া যাচ্ছে আইসিইউর সংকট। এ খবর দিয়েছে ইউএসএ টুডে।
মার্কিন কর্তৃপক্ষ জানিয়েছে, উদ্বেগজনকভাবে প্রতিদিন করোনা সংক্রমণের ঘটনা বেড়েই চলেছে।
দুই ডজনের বেশি অঙ্গরাজ্যে গত দুই সপ্তাহ ধরে টানা এই বাড়ার ঘটনা ঘটছে। ক্যালিফোর্নিয়া, হাওয়াই, মিসৌরি, মন্টানা, ওকলাহোমা এবং টেক্সাস অঙ্গরাজ্যে মঙ্গলবার আগের সমস্ত রেকর্ড ভেঙে করনো সংক্রমণের নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে টেক্সাস এবং ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে। এই দুটি অঙ্গ রাজ্যেই একদিনে ১০ হাজারের বেশি মানুষ সংক্রমিত হয়েছে। এছাড়া, ২৪টিরও বেশি অঙ্গরাজ্যে উচ্চমাত্রায় সংক্রমণ চলছে।
শুধু টেক্সাসেই গত দুই সপ্তাহের ব্যবধানে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা দ্বিগুণের বেশি হয়েছে। বর্তমান পরিস্থিতি সম্পর্কে আগেই ভবিষ্যৎবাণী করেছিলেন মার্কিন ন্যাশনাল ইনস্টিটিউট ফর এলার্জি এন্ড ইনফেকশাস ডিজিজের পরিচালক ড. এন্থনি ফাউচি। গত সপ্তাহে সিনেটে তিনি দাবি করেছিলেন, যুক্তরাষ্ট্র করোনা মোকাবেলায় ভুল রাস্তা বেছে নিয়েছে। শীঘ্রই যদি প্রতিদিন আক্রান্তের সংখ্যা লক্ষাধিক ছাড়িয়ে যায়তো তিনি মোটেও অবাক হবেন না বলেও জানান ফাউচি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর