× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

আঞ্চলিক দেশগুলোর সাহায্য কামনা আফগান প্রেসিডেন্টের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৯:০২

তালেবান যুদ্ধ অব্যাহত রাখলে আফগানিস্তানের শান্তি প্রক্রিয়া গুরুতর হুমকির মুখে পড়বে বলে হুশিয়ার করে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি। সোমবার তিনি আফগানিস্তান বিষয়ক ভার্চুয়াল সম্মেলনে বক্তব্যকালে এই হুশিয়ারি উচ্চারণ করেন। ‘শান্তির জন্য ঐক্যমত জোরদার’ শীর্ষক এই সম্মেলনে ২০টি আঞ্চলিক দেশে ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা অংশ নেন। এ খবর দিয়েছে সাউথ এশিয়ান মনিটর।
ঘানি জোর দিয়ে বলেন যে, যুদ্ধ শেষ করার রাজনৈতিক ইচ্ছা ও শক্তি আফগান সরকারের রয়েছে। তালেবানকে রাজনৈতিক সমাধানের প্রস্তাব দেয়া হয়েছে। তিনি বলেন, আফগানিস্তানের গণতান্ত্রিক প্রক্রিয়ার ওপর সমর্থন এখানকার আঞ্চলিক সহযোগিতাকে আরো জোরদার করবে। এ সময় আফগান প্রেসিডেন্ট আক্ষেপ করে বলেন, এখনো আফগানিস্তানে সহিংসতার মাত্রা অনেক বেশি। সন্ত্রাসী নেটওয়ার্কের সঙ্গে তালেবানের সখ্যতা বন্ধ হয়নি।
করোনা মহামারীর সময়ে স্থলবেষ্টিত আফগানিস্তানে মৌলিক পণ্যের ঘাটতি না হওয়ায় তিনি ইরান, ভারত ও মধ্য এশিয়ার দেশগুলোকে ধন্যবাদ দেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর