× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

মাসিক ভাতা পাচ্ছেন ১১৫০ অসচ্ছল ক্রীড়াবিদ

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১০ জুলাই ২০২০, শুক্রবার, ৮:৪৯

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে ২০১৯-২০২০ অর্থবছরে ১১৫০ জন অসচ্ছল ক্রীড়াবিদ মাসিক ক্রীড়া ভাতা পাবেন। গতকাল দুপুরে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে ফাউন্ডেশনের বোর্ড সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি। এছাড়া স্বাস্থ্য মন্ত্রমালয়ের অনুমতি ক্রমে দ্রুতই ঘরোয়া খেলাধুলা চালু করার কথা জানান ক্রীড়া প্রতিমন্ত্রী।
বাছাই করা প্রত্যেক ক্রীড়াসেবী বা তাদের পরিবারকে মাসিক ভাতা হিসেবে ২ হাজার টাকা হারে বছরে ২৪ হাজার টাকা প্রদান করা হবে। সভা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘স্বাধীনতার অব্যবহিত পরেই অসচ্ছল ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকদের কল্যাণার্থে এ ফাউন্ডেশনটি গড়ে তুলেছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতির পিতার স্মৃতি বিজড়িত ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। আমরা করোনা ভাইরাস মহামারি চলাকালে ৫০ জন অসচ্ছল খেলোয়াড় বা ক্রীড়াসেবীকে ১০ হাজার টাকা হারে মোট পাঁচ লক্ষ টাকা দিয়েছি।’ প্রতিমন্ত্রী বলেন, আমরা ইতিমধ্যে করোনায় ক্ষতিগ্রস্ত এক হাজার ক্রীড়াবিদকে এক কোটি টাকা অনুদান দিয়েছি। করোনায় ক্ষতিগ্রস্তদের অনুদান খাতে সরকার ৩ কোটি টাকা বরাদ্দ দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদকে।
বরাদ্দ পাওয়ার পরই জাতীয় ক্রীড়া পরিষদ এই অর্থ প্রকৃত অসহায়দের মধ্যে কীভাবে বিতরণ করা হবে সে কার্যক্রমও শুরু করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর