× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

হোল্ডারের ক্যারিয়ারসেরা বোলিং, ২০৪ রানে শেষ ইংল্যান্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৯:০০

সাউদাম্পটনে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬৭.৩ ওভারে ২০৪ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ড। ৬ উইকেট নিয়ে স্বাগতিকদের ধসিয়ে দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেছেন অধিনায়ক বেন স্টোকস। তার উইকেটটিও নিয়েছেন হোল্ডার। আরেক পেসার শ্যানন গ্যাব্রিয়েলের শিকার ৬২ রানে ৪ উইকেট।

৩৫/১ নিয়ে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু করে ইংল্যান্ড। তবে ৪৮ থেকে ৫১- এই ৩ রানের ব্যবধানে জো ডেনলি (১৮) ও ররি বার্নসকে (৩০) হারিয়ে বিপাকে পড়ে যায় তারা। দুটি উইকেটই নেন ডানহাতি পেসার শ্যানন গ্যাব্রিয়েল। এরপর দৃশ্যপটে হোল্ডারের আবির্ভাব।

দলীয় ৭১ রানে জ্যাক ক্রাউলি (১০) ও ৮৭ রানে অলি পোপকে (১২) সাজঘরে পাঠান হোল্ডার। ৮৭ রানে পঞ্চম উইকেট পতনের পর জস বাটলারের সঙ্গে জুটি গড়ে বিপর্যয় সামলানোর চেষ্টা করেছিলেন স্টোকস। দলীয় ১৫৭ রানের মাথায় স্টোকসকে (৪৩) ফিরিয়ে ৬৭ রানের জুটি ভাঙেন হোল্ডারই। এরপর একে একে তার শিকারে পরিণত হন বাটলার (৩৫), জফরা আর্চার (০) ও মার্ক উড (৭)। দশম উইকেটে ডম বিস ও জেমস অ্যান্ডারসনের ৩০ রানের জুটিতে দুশো পার করে ইংল্যান্ড। ইনিংসে যা তৃতীয় সর্বোচ্চ জুটি। দলীয় ২০৪ রানে শেষ ব্যাটসম্যান অ্যান্ডারসনকে (১০) বোল্ড করেন গ্যাব্রিয়েল।  ৪৪ বলে ৩১ রানে অপরাজিত থাকেন ডম বিস।

৪২ রানে ৬ উইকেট নিয়ে ব্যক্তিগত বোলিং ফিগারের নতুন রেকর্ড গড়লেন হোল্ডার। এর আগে ইনিংসে তার সেরা বোলিং ফিগার ছিল ৬/৫৯, কিংস্টনে ২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর