× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

রেকর্ড গড়ে টানা চতুর্থ জয় ইউনাইটেডের

খেলা

স্পোর্টস ডেস্ক | ১০ জুলাই ২০২০, শুক্রবার, ৭:৩৬

জয়ের ধারা অব্যাহত ম্যানচেস্টার ইউনাইটেডের। বৃহস্পতিবার রাতে অ্যাস্টন ভিলাকে ৩-০ গোলে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লীগে টানা চতুর্থ জয় পেল রেড ডেভিলরা। জয়টা এসেছে রেকর্ড গড়েই। ইংলিশ প্রিমিয়ার লীগের প্রথম দল হিসেবে ইউনাইটেড টানা চার ম্যাচ জিতেছে প্রতিপক্ষের জালে ৩ বা তার বেশি গোল দিয়ে। সব প্রতিযোগিতা মিলে এই নিয়ে টানা ১৭ ম্যাচ অপরাজিত রইল রেকর্ড ২০ বারের লীগ চ্যাম্পিয়নরা।

ভিলা পার্কে স্পটকিক থেকে ২৭তম মিনিটে ইউনাইটেডকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্দেস। আসরে ২৫ বছর বয়সী পর্তুগিজ মিডফিল্ডারের এটি সপ্তম গোল। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ১৮ বছর বয়সী ম্যাসন গ্রিনউড। ইংলিশ প্রিমিয়ার লীগের চতুর্থ টিনএজ ফুটবলার হিসেবে টানা তিন ম্যাচে গোল করার কৃতিত্ব দেখালেন এই ইংলিশ ফরোয়ার্ড।
তাতে মৌসুমে সব প্রতিযোগিতায় গ্রিনউডের গোল দাঁড়িয়েছে ১৬টি, এর ভেতর প্রিমিয়ার লীগে গোল আছে ৯টি। ১৮ বছর বা তার কম বয়সী হিসেবে প্রিমিয়ার লীগে এর চেয়ে বেশি গোল আছে কেবল রবি ফাউলার (১০) আর মাইকেল ওয়েনের (১৮)। ১৯তম জন্মদিনের কেক কাটার আগে সব প্রতিযোগিতা মিলিয়ে ম্যানইউর জার্সিতে সবচেয়ে বেশি গোলের (১৬) মালিক এখন গ্রিনউড। ১৯ বছর পূর্ণ হওয়ার আগে রেড ডেভিলদের হয়ে ১২ গোল করেছিলেন মার্কাস রাশফোর্ড।

৫৮তম মিনিটে দারুণ এক গোলে স্কোরলাইন ৩-০ করেন পল পগবা। ফার্নান্দেসের পাস ডি-বক্সের সামনে পেয়ে বাঁকানো শটে জালে পাঠান ফরাসি মিডফিল্ডার। আসরে সতীর্থদের দিয়ে পঞ্চম গোল করালেন ফার্নান্দেস।

অ্যাস্টন ভিলার বিপক্ষে দারুণ জয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লীগে সরাসরি খেলার আশা বাঁচিয়ে রাখল ম্যানচেস্টার ইউনাইটেড। তালিকার চতুর্থ স্থানে থাকা লেস্টার সিটির (৫৯) সঙ্গে ম্যানইউর ব্যবধান এখন ১ পয়েন্ট। ৩৪ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পাঁচে রেড ডেভিলরা। সমান ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে চেলসি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর