× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

রিয়াল শিবিরে করোনা আতঙ্ক

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জুলাই ২০২০, শনিবার, ৯:০২

স্প্যানিশ লা লিগায় গতকাল আলাভেসের বিপক্ষে ম্যাচ ছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু ম্যাচের আগে আতঙ্ক ভর করে রিয়াল শিবিরে। করোনা ভাইরাস সংক্রমণ হতে পারে এমন সন্দেহে ও সতর্কতার অংশ হিসেবে বৃহস্পতিবার অনুশীলন করতে দেয়া হয়নি দলের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়রকে। করোনা সতর্কতায় স্বেচ্ছা-বিচ্ছিন্ন রয়েছেন রিয়ালের অপর তারকা লুকা ইয়োভিচ। তিন মাস পর ফুটবল আবার মাঠে ফিরেছে গত মাসে। মাঠে ফেরার আগে বারবার করোনা পরীক্ষা দিতে হয়েছে, এখনও নির্দিষ্ট সময় পর পরীক্ষা দিতে হচ্ছে সবাইকে। এরই অংশ হিসেবে রিয়াল খেলোয়াড়দের আরেক দফা পরীক্ষা দিতে হয় যাতে ভিনিসিয়ুসের পরীক্ষায় ত্রুটি (ইরর) ধরা পড়ে। কোনও উপসর্গ যদিও ব্রাজিলিয়ান তরুণের শরীরে ছিল না, তবু সতর্কতার অংশ হিসেবে তাকে বৃহস্পতিবারের অনুশীলনে রাখা হয়নি।
ঘরের মাঠে আলাভেস ম্যাচের আগেরদিন জিদান ভিনিসিয়ুসের ব্যাপারে সাংবাদিকদের বলেন, ‘এটা নেগেটিভও নয়, পজিটিভও নয়। কখনও কখনও পরীক্ষায় এরকম ত্রুটি ধরা পড়ে। এটা ধরা পড়তেই আমরা এবং লা লিগা সিদ্ধান্ত নেই যে তাকে (ভিনুসিয়ুস) অনুশীলন করতে দেয়া হবে না।’ দুই মৌসুম পর আবার যে রিয়াল মাদ্রিদের লা লিগা শিরোপা পুনরুদ্ধারের আশা উজ্জ্বল হয়ে উঠেছে, তার পেছনে ভিনিসিয়ুসের অনেক অবদান। বল পায়ে দারুণ ফর্মে রয়েছেন ১৯ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গোল করছেন, সতীর্থকে দিয়ে করাচ্ছেন। এদিকে করোনা-সতর্কতার অংশ হিসেবে স্বেচ্ছা-বিচ্ছিন্ন থাকতে হচ্ছে রিয়ালের ২২ বছর বয়সী ফরোয়ার্ড লুকা ইয়োভিচকে। এক বন্ধুর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, সেই বন্ধু পরে করোনা-পজিটিভ হয়েছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর