× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১১ জুলাই ২০২০, শনিবার, ৮:৫৮

এস্পানিওলকে হারিয়ে ব্যবধান কমিয়ে এনেছিল বার্সেলোনা। সেটা আবার আগের অবস্থানে নিয়ে গেল রিয়াল মাদ্রিদ। শুক্রবার রাতে আলাভেসকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। দুই অর্ধে করিম বেনজেমা আর মার্কো অ্যাসেনসিওর দুই গোলে লা লিগা জয়ের পথে আরেকটু এগিয়েছে রিয়াল মাদ্রিদ। লীগের বাকি আর মাত্র ৩ ম্যাচ। আলাভেসের বিপক্ষে টানা অষ্টম জয়ে আবারও বার্সেলোনার সঙ্গে পয়েন্টের ব্যবধান আবারও ৪-এ নিয়ে গেছে রিয়াল মাদ্রিদ। এ জয়ে ৩৫ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৮০; দুইয়ে থাকা বার্সেলোনার সংগ্রহ ৭৬ পয়েন্ট।বড় কোনো নাটকীয় পরিবর্তন না এলে রিয়াল মাদ্রিদ যে শিরোপা জিতছে সেটা এখন প্রায় নিশ্চিতই। বাকি তিন ম্যাচের দুটিতে জিতলেই কোন হিসেব ছাড়া রেকর্ড ৩৪তম লীগ শিরোপা ঘরে তুলবে লস ব্লাঙ্কোস।

আলফ্রেডো স্টেডিয়ামে আলো ছড়িয়েছেন করিম বেনজেমা। গোল করার পাশাপাশি অ্যাসিস্টও করেছেন তিনি। এই ম্যাচেও আলোচিত চরিত্র ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভিএআর)। ১১তম মিনিটে রিয়ালের ফেরলদ মদিকে ডি বক্সের ভেতর ফাউল করে বসেন আলাভেসের ডিফেন্ডার চিমো নাভারো। পরে ভিএআরের সাহায্যে রেফারিও পেনাল্টির বাঁশি বাজান।
সার্জিও রামোস ছিলেন না, করিম বেনজেমা তার কাজটা করে দিয়েছেন অবলীলায়। ম্যাচের ১০ মিনিটে আগের দুই ম্যাচের মতো পেনাল্টি থেকেই এগিয়ে গেছে রিয়াল। আসরে বেনজেমার এটি ১৮তম গোল। এই নিয়ে টানা তিন ম্যাচে পেনাল্টি পেল রিয়াল। আগের দুই ম্যাচে রামোসের সফল স্পট কিকে ১-০ ব্যবধানে জিতেছিল তারা। ২০০৫-০৬ মৌসুমের পর এই প্রথম স্পেনের শীর্ষ লীগে টানা তিন ম্যাচে কোনো দল পেনাল্টি পেল।

৫০তম মিনিটে রিয়ালের ব্যবধান বাড়ানো গোলটাও ভিএআর নিরিক্ষার পর নিশ্চিত করেন রেফারি। রদ্রিগোর নিখুঁত থ্রু পাস অনসাইডে থেকে গোলের সামনে নিয়ে গিয়েছিলেন করিম বেনজেমা। নিজে শট না করে অ্যাসেনসিওর দিকে বাড়িয়েছেন স্কয়ার পাস। গোলের সামনে থাকা অ্যাসেনসিও করেছেন বাকি কাজটা। রেফারি অফসাইডের কারণে গোল বাতিল করেছিল। তবে লম্বা ভিএআর চেকের পর সিদ্ধান্ত গেছে রিয়ালের পক্ষেই।

২০১৬-১৭ মৌসুমে শেষবার লা লিগা জিতেছিল রিয়াল। পরের দুই ম্যাচে রিয়ালের প্রতিপক্ষ ভিয়ারিয়াল ও গ্রানাডা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর