× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৩ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

এন্ড্রু কিশোরকে উৎসর্গ করে 'অদিতারিয়ান' এর গান

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১১ জুলাই ২০২০, শনিবার, ১১:৩২

নানামাত্রিক সংগীত প্রযোজনা নিয়ে বিভিন্ন সময় শ্রোতাদের সামনে হাজির হয়ে থাকেন সংগীত পরিচালক অদিত রহমান। বছর তিনেক আগে ‘অদিতারিয়ানস’ ব্যান্ডের প্রথম প্রজেক্ট ‘জোছনা’র প্রকাশ করেছিলেন। মাঝে আরো বিভিন্ন ধরনের গান প্রকাশ করেছেন। এবার ফের হাজির এই টিমের সদস্যরা। এবারের গানের নাম ‘জলভ্রম’। কণ্ঠ দিয়েছেন পুরনো দুই সদস্য- দোলা রহমান ও তৌফিক আহমেদ। এবারও ক্লাসিক, রক আর র‌্যাপের সংমিশ্রণ ঘটেছে পুরো কাজটিতে। সম্প্রতি এটি প্রকাশ হয়েছে ফ্যাটম্যান ফিল্মস-এর ইউটিউব চ্যানেলে।
আর গানটি উৎসর্গ করা হয়েছে প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরকে।
‘জলভ্রম’ গানটি লিখেছেন আবদার রহমান। র‌্যাপ অংশ র‌্যাপার তৌফিক নিজেই লিখেছেন। সুর করেছেন যৌথভাবে অদিত, দোলা ও মুত্তাকী হাসিব গানটির সংগীত পরিচালনা করেছেন অদিত রহমান। গানটির ভিডিও তৈরি করা হয়েছে শিল্পী ও যন্ত্রীদের নিজ নিজ বাসা থেকে অংশ নেওয়ার মাধ্যমে।
‘জলভ্রম’র অন্যতম শিল্পী তৌফিক আহমেদ বলেন, ‘
ভালো কিছুর জন্য একটু লম্বা সময় অপেক্ষা করতে হয়। সেটা আমরা বিশ্বাস করি বলেই প্রথম গানের পর দ্বিতীয় গানে আসতে তিন বছর সময় লেগেছে। সামনে আরও কিছু ভিন্ন ধারার গানের প্ল্যান করছেন দলটির কি-ম্যান অদিত। সেখানে বাংলা ক্লাসিক্যাল ঘরানার সঙ্গে অন্যান্য জনরার মিশ্রণ ঘটানোর চেষ্টা থাকবে। যার ফলে অদিতারিয়ানস-কে আমি ব্যান্ড না বলে সংগীত গবেষণা কেন্দ্র বলতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর