× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার
মিডল ইস্ট আইয়ের ভিডিও

মর্গের পাশেই বসবাস বাংলাদেশিদের (ভিডিও)

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১১ জুলাই ২০২০, শনিবার, ১২:৫০

মিডিল ইস্ট আই-এ প্রচারিত একটি ভিডিও। তাতে দেখানো হচ্ছে, ইরাকের আল নাসিরিয়া শহরে আল হুসেইন হাসপাতালের মর্গ। এসব মর্গে রাখা হয়েছে করোনা ভাইরাসে মারা যাওয়া ব্যক্তিদের লাশ। এই মর্গের পাশেই মাত্র ৫ মিটার দূরে বসবাস করেন ওই হাসপাতালে কর্মরত বাংলাদেশিরা। একেবারেই গা লাগোয়া সেই বাসস্থানের অবস্থা নাজুক। বিক্ষিপ্তভাবে পড়ে আছে শোয়ার খাট। চারপাশ নোংরা। অমানবিক এক অবস্থা সেখানে।
তার মধ্যে বসবাস করা বাংলাদেশিদের নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছে ভিডিওটিতে। বলা হয়েছে, পাশেই করোনায় মারা যাওয়া ব্যক্তিদের লাশ রাখায়, তারাও করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকিতে রয়েছেন। বিপর্যয় কাটানোর জন্য এ বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে। বলা হয়েছে, ওইসব বাংলাদেশিকে অন্যত্র সরিয়ে নিতে। কিন্তু এখনও তাতে সাড়া মেলে নি। কর্মকর্তারা বিষয়টিতে অবজ্ঞা করে যাচ্ছেন, যেন কিছুই হয় নি। এ বিষয়ে তদন্তের আহ্বান জানানো হয়েছে। মিডল ইস্ট আইয়ের ওয়েবসাইট ছাড়াও ভিডিওটি প্রকাশ হয়েছে ইউটিউবে। তবে এ বিষয়ে ইরাক কর্তৃপক্ষ বা ওই হাসপাতালের কোনো মন্তব্য পাওয়া যায় নি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর