× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

১০ মিলিয়ন পাউন্ড পাচ্ছেন বাতিল উইম্বলডনের ৬২০ খেলোয়াড়

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০২০, রবিবার, ৮:০২

বৈশ্বিক করোনাভাইরাস মহামারির কারণে বাতিল হয়েছে এবছরের উইম্বলডন চ্যাম্পিয়নশিপ। খেলা কোর্টে না গড়ালেও টেনিস খেলোয়াড়রা টিকই পাবেন প্রাইজমানি। এবারের আসরে যাদের অংশগ্রহণ করার কথা ছিল, সেই ৬২০ খেলোয়াড়ের মধ্যে ১০ মিলিয়ন পাউন্ড প্রাইজমানি দিতে যাচ্ছে উইম্বলডন কর্তৃপক্ষ।
টুর্নামেন্টের মূল ড্র’য়ের একক ইভেন্টে ২৫৬ খেলোয়াড়ের অংশ নেয়ার কথা ছিল। তাদের সবাই পাবেন ২৫ হাজার পাউন্ড করে। টুর্নামেন্ট বাতিল করায় ইনস্যুরেন্স থেকে প্রাপ্ত অর্থ বিতরণ করা হচ্ছে খেলোয়াড়দের মধ্যে। কোয়ালিফাইং রাউন্ডের একক ইভেন্টের ২২৪ খেলোয়াড়ের প্রত্যেকে পাবেন সাড়ে ১২ হাজার পাউন্ড করে। মূল পর্বের দ্বৈত ইভেন্টের ১২০ খেলোয়াড়ের সবাই পাবেন ৬ হাজার ২৫০ পাউন্ড করে। হুইলচেয়ার ইভেন্টের ১৬ খেলোয়াড়ের প্রত্যেকে পাবেন ৬ হাজার পাউন্ড করে।
স্কোয়াড হুইলচেয়ার ইভেন্টের চার খেলোয়াড় পাবেন ৫ হাজার পাউন্ড করে। মহাদুর্যোগের সময়ে খেলোয়াড়দের আর্থিক সঙ্কটের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
মহামারির সময়ে আর্ত মানবতার সহায়তার জন্য বিভিন্ন দাতব্য ও মানবিক প্রতিষ্ঠানকে ১.২ মিলিয়ন পাউন্ড দান করেছে অল ইংল্যান্ড ক্লাব। তারা সহায়তা করেছে এনএইচএস চ্যারিটিস টুগেদার, সেন্ট জন অ্যাম্বুলেন্স ও রিলিফ প্রোগ্রামে। যাতে আয় বন্ধ হয়ে যাওয়া নিচের র‌্যাঙ্কের টেনিস খেলোয়াড়রা সহায়তা পান। ইনস্যুরেন্স থেকে প্রাপ্ত অর্থ থেকে টিকিট ক্রেতা, ব্রডকাস্ট পার্টনারস ও স্পন্সরদের অর্থ ফেরত দিচ্ছে অল ইংল্যান্ড ক্লাব।
আর ২০২১ সাল থেকে উইম্বলডনে পুরুষ খেলোয়াড়দের সিডিং’র নিয়মটা পাল্টে যাচ্ছে। ঘাসের কোর্টের রেজাল্টের বদলে এটিপি র‌্যাঙ্কিংই অনুসরণ করা হবে সিডিং’র ক্ষেত্রে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর