× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

বড় জয়ে ম্যানসিটির রেকর্ড

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০২০, রবিবার, ৬:৩৬

ইংলিশ প্রিমিয়ার লীগে প্রতিপক্ষের মাঠে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল ম্যানচেস্টার সিটি। শনিবার রাতে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে পেপ গার্দিওলার দল। লীগে টানা দুই ম্যাচে পাঁচ গোলের ব্যবধানে জিতল গত দুই আসরের চ্যাম্পিয়নরা। ২০১৬-১৭ মৌসুমে দায়িত্ব নেয়ার পর গার্দিওলার অধীনে ৩২ ম্যাচে ৪ বা তার বেশিবার প্রতিপক্ষের জালে গোল উৎসব করেছে সিটিজেনরা। এই সময়ের মধ্যে ইংলিশ প্রিমিয়ার লীগের কোনো দল এমন কৃতিত্ব দেখাতে পারেনি।



ব্রাইটনের মাঠে চলমান মৌসুমের তৃতীয় হ্যাটট্রিকের দেখা পেয়েছেন রাহিম স্টার্লিং। লীগে ১৭ গোল করার পাশপাশি চলতি মৌসুমে ২৭ গোল করলেন তিনি। ৮ বছরের পেশাদার ক্যারিয়ারে এই ইংলিশ ফরোয়ার্ডের এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করার ব্যাক্তিগত রেকর্ড।

অপর দুই গোলদাতা গ্যাব্রিয়েল জেসুস ও বের্নার্দো সিলভা। ম্যানসিটির জার্সিতে ৩২ ম্যাচে গোল করলেন জেসুস।
এর মধ্যে সিটিজেনরা জিতেছে ৩১ ম্যাচেই, অপরটি ড্র। ৩৫ ম্যাচে ২৩ জয় ও তিন ড্রয়ে ৭২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সিটি। আগেই শিরোপা জেতা লিভারপুলের সংগ্রহ ৯৩ পয়েন্ট।

চেলসির হারে ইউনাইটেড-লেস্টারের সুযোগ
লিভারপুলের শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ার পরেও ইংলিশ প্রিমিয়ার লীগে কমেনি উত্তেজনা। পরের মৌসুমে চ্যাম্পিয়নস লীগে সরাসরি খেলার টিকিট পাওয়ার লড়াইটা হচ্ছে জমজমাট। সবচেয়ে ভাল অবস্থানে ছিল চেলসি। কিস্তু প্রতিপক্ষের মাঠে শেষ তিন ম্যাচের দুটিতে হেরে সেরা চারে থাকাটা কঠিন হয়ে গেল ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দলের। শনিবার রাতে ঘরের মাঠে ৩-০ ব্যবধানে চেলসিকে হারিয়েছে শেফিল্ড ইউনাইটেড। চেলসির হারে ইউরোপ সেরার মঞ্চে যাওয়ার সম্ভাবনা উজ্জ্বল হলো লেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডের। ৩৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে এখনও তৃতীয় স্থানে আছে চেলসি। একটি করে ম্যাচ কম খেলা লেস্টার (৫৯) ও ইউনাইটেডের (৫৮) সামনে সুযোগ আছে ল্যাম্পার্ডের দলকে ছাড়িয়ে যাওয়ার।


৩৫ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে উঠে এসেছে ইউরোপা লীগের বাছাই পর্বে খেলার আশা বাঁচিয়ে রাখা শেফিল্ড। এক ম্যাচ কম খেলা উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স ৫২ পয়েন্ট নিয়ে নেমে গেছে সাতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর