× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

মেসির রেকর্ডের রাতে শিরোপা রেসে টিকে রইল বার্সা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০২০, রবিবার, ৭:০৯

বার্সেলোনার শিরোপা স্বপ্ন টিকে আছে অনেক যদি-কিন্তুর উপর। স্প্যানিশ লা লিগায় শনিবার রাতে রিয়াল ভায়াদোলিদের মাঠে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেয়েছে বার্সেলোনা। রিয়ালের সঙ্গে পয়েন্ট ব্যবধান আবারও একে নামিয়ে এনেছে বার্সা। আর্তুরো ভিদালের করা জয়সূচক গোলটা এসেছে লিওনেল মেসির পাস থেকে। ২০তম অ্যাসিস্টের মাধ্যমে প্রতিযোগিতাটির ইতিহাসে এক মৌসুমে সবচেয়ে বেশি অ্যাসিস্টের রেকর্ড স্পর্শ করলেন লিওনেল মেসি। ২০০৮-০৯ মৌসুমে ২০ অ্যাসিস্ট করেছিলেন মেসিরই সাবেক সতীর্থ কিংবদন্তি মিডফিল্ডার জাভি হার্নান্দেজ। পাশাপাশি সেবার ছয়টি গোলও করেছিলেন তিনি। চলমান মৌসুমে লা লিগায় ৩১ ম্যাচে ২০ অ্যাসিস্ট করিয়েছেন মেসি, পাশাপাশি সর্বোচ্চ ২২ গোলও তার। পিচিচি ট্রফির দৌড়ে তার চেয়ে ৪ গোল কম করে দ্বিতীয় স্থানে আছেন রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড করিম বেনজেমা।

জুনে লা লিগা ফেরার পর থেকে একটানা খেলে যাচ্ছেন মেসি। পঞ্চদশ মিনিটে তিন জনের মধ্যে থেকে মেসির বাড়ানো বল ডি-বক্সে পেয়ে জায়গা বানিয়ে কোনাকুনি শটে গোল করেন চিলিয়ান মিডফিল্ডার আর্তুরো ভিদালে। বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।
আসরে এটা তার অষ্টম গোল।

ভিদালের গোলের পর ম্যাচটা যতোখানি সহজ হতে পারত ততোখানি হয়নি। ঘাম ঝরাতে হয়েছে, মার্ক আন্দ্রে টের স্টেগানের দারুণ কিছু সেভে আর পয়েন্ট হারাতে হয়নি বার্সাকে। তাই সোমবার গ্রানাডার বিপক্ষে ম্যাচে আর শিরোপা নিশ্চিত হচ্ছে না রিয়ালের। ৩৬ ম্যাচে ২৪ জয় ও সাত ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৭৯। এক ম্যাচ কম খেলা রিয়ালের সংগ্রহ ৮০ পয়েন্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর