× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

অবশেষে মাস্ক পরলেন ট্রাম্প

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১২ জুলাই ২০২০, রবিবার, ৯:১২

অবশেষে প্রকাশ্যে মুখে মাস্ক পরলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প। করোনা ভাইরাস মহামারি শুরুর পর তাকে কখনোই প্রকাশ্যে মাস্ক পরতে দেখা যায় নি। শনিবার তিনি ওয়াশিংটনের বাইরে অবস্থিত ওয়াল্টার রিড সামরিক হাসপাতালে আহত সেনা সদস্য ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে সাক্ষাত করেন। এর আগে হোয়াইট হাউজ ত্যাগ করার সময় মুখে মাস্ক পরিহিত ট্রাম্প বলেন, কখনোই আমি মাস্কের বিরোধী ছিলাম না। তবে আমি বিশ্বাস করি সেটা সময় ও স্থানের ওপর নির্ভর করে। এ খবর দিয়েছে অনলাইন বিবিসি।
উল্লেখ্য, এর আগে তিনি বলেছিলেন, তিনি মাস্ক পরবেন না। অন্যদিকে মাস্ক পরার কারণে প্রেসিডেন্ট নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেট জো বাইডেনকে নিয়ে উপহাস করেছিলেন।
তবে শনিবার তিনি বলেছেন,আমি মনে করি যখন আপনি কোনো হাসপাতালে যাবেন সেখানে বিশেষ কিছু সেটিংসের মুখোমুখি হতে হবে আপনাকে। সেখানে প্রচুর সেনা সদস্য ও লোকজনের সঙ্গে কথা বলতে হয়। কোনো কোনো ক্ষেত্রে অপারেটিং টেবিলে যেতে হয়। আমি মনে করি এ সময় মাস্ক পরা উত্তম। গত সপ্তাহে তিনি ফক্স বিজনেস নেটওয়ার্ককে বলেছিলেন, আমি মাস্কের পক্ষে। তিনি আরো যোগ করেন, মাস্ক পরলে তাকে লোন রেঞ্জারের মতো দেখাবে। লোন রেঞ্জার হলো একজন ফিকশনাল হিরো, যিনি তার আমেরিকান বন্ধু টন্টোর সঙ্গে আমেরিকান ওল্ড ওয়েস্টে কট্টরপন্থিদের বিরুদ্ধে লড়াই করেন।
কিন্তু এপ্রিলে যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল যখন লোকজনকে মুখে মাস্ক ও নিরাপত্তা পোশাক পরার জন্য সুপারিশ করলো, তখন ট্রাম্প বলেছিলেন, তিনি এই কাজ করবেন না। তিনি তখন বলেছিলেন, আমি এটা মানবো বলে মনে হয় না। আমি প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, ডিক্টেটর, রাজা, রাণীদের অভিনন্দন জানাই। মুখে মাস্ক পরে এটা করবো, এমনটা হতে পারে না। মিডিয়ায় কিছু রিপোর্টে বলা হয়েছে, তার সহযোগীরা বার বার প্রেসিডেন্টকে জনসম্মুখে মাস্ক পরার জন্য অনুরোধ করেছেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর