× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

বিশ্বকাপ না জিতে বিয়ে করবেন না রশিদ খান

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জুলাই ২০২০, রবিবার, ২:৫০

 

আফগানিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা রশিদ খান। সময়ের সেরা লেগস্পিনার তিনি। বিশ্বব্যাপী ফ্র্যাঞ্চাইজি লীগগুলোতে তার বেশ কদর। আইপিএল, বিগব্যাশ যেখানেই খেলছেন সাফল্য পাচ্ছেন। নিজ দেশ আফগানিস্তানকে নিয়ে বড় স্বপ্ন দেখেন ২১ বছর বয়সী এই লেগি। আফগানদের জেতাতে চান বিশ্বকাপ। তার আগে বিয়ে করবেন না বলে জানালেন তিনি।

সম্প্রতি কাবুলভিত্তিক রেডিও আজাদিকে দেয়া এক ইন্টারভিউয়ে বিয়ে নিয়ে নিজের পরিকল্পনার কথা জানান রশিদ। তিনি বলেন, ‘আফগানিস্তানের ক্রিকেট বিশ্বকাপ জয়ের পর আমি বাগদান ও বিয়ে সম্পন্ন করবো।’

বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি বোলার র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে রয়েছেন রশিদ।

গত বছরের জুলাইয়ে সব ফরম্যাটে আফগানদের নতুন অধিনায়ক নির্বাচিত হয়েছিলেন তিনি।  তার নেতৃত্বে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষে টেস্ট জয়ের কীর্তি গড়ে আফগানিস্তান। টি-টোয়েন্টিতে সিরিজে জেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তবে এই সময়ে নিজের বোলিংয়ে ছন্দ হারান রশিদ। এরপর তাকে সরিয়ে আবারও আসগর আফগানকে অধিনায়ক করে আফগানিস্তান। আসগরের অধীনে গত মার্চে আয়ারল্যান্ডে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজে বল হাতে সফল ছিলেন রশিদ। তিন ম্যাচে নেন ৫ উইকেট। আফগানিস্তান সিরিজটি জিতে নেয় ২-১ ব্যবধানে।

আফগানিস্তানের হয়ে এখন পর্যন্ত ৭ টেস্ট, ৬৭ ওয়ানডে ও ৪৮ টি-টোয়েন্টি খেলে ২৪৫ উইকেট নিয়েছেন রশিদ। মার্চে আয়ারল্যান্ডের মাটিতে ওই সিরিজের পর আর মাঠে দেখা যায়নি তাকে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর