× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

অস্থির সময় যাচ্ছে টিভি মিডিয়াতে -গোলাম ফরিদা ছন্দা

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৩ জুলাই ২০২০, সোমবার, ৮:৪৭

ক্যারিয়ারের শুরু থেকেই বেশ ছন্দময় গোলাম ফরিদা ছন্দা। দীর্ঘ সময় ধরে শোবিজে কাজ করছেন তিনি। অভিনয়শৈলী দিয়ে দর্শকের নজর কেড়েছেন। খণ্ড ও ধারাবাহিক নাটকে মাতিয়েছেন টিভিপর্দা। তবে করোনা পরিস্থিতির কারণে লম্বা সময়ের জন্য ঘরবন্দি হয়ে পড়েন এ অভিনেত্রী। কোনো কাজ করতে পারেননি। অন্য শিল্পীদের মতোই বাড়িতেই কেটেছে পুরোটা সময়। অবশ্য প্রায় তিন মাসেরও বেশি সময় পর শুটিং শুরু হলে ঈদের নাটকের জন্য ক্যামেরার সামনে দাঁড়ান ছন্দা।
এরইমধ্যে একাধিক নাটকের শুটিং শেষ করেছেন। মানবজমিনের সঙ্গে কথোপকথনের সময়ও শুটিংয়ে ব্যস্ত ছিলেন এ অভিনেত্রী। জানালেন, বাংলাদেশ টেলিভিশনের জন্য একটি খণ্ড নাটকের কাজ করছেন। ছন্দা বলেন, নাটকটির নাম 'উৎসব উৎসব'। পরিচালনা করছেন আবু তৌহিদ। ঈদে বিটিভিতে এটি প্রচারের কথা রয়েছে। ব্যস্ততা প্রসঙ্গে তিনি আরো বলেন, করোনার কারণে তো এতদিন কাজ করিনি। এখনও সেভাবে শুরু করা হয়নি। যে কাজগুলো না করলেই নয় সেগুলো করতে হচ্ছে। ছন্দা জানান, ঈদ উপলক্ষে এস এম কামরুজ্জামানের পরিচালনায় 'বাবারা সব পারে' শিরোনামের একটি নাটকের কাজ শেষ করেছেন। তাছাড়া আরো কয়েকটিতে অভিনয় করার কথা রয়েছে। অনেকটা করোনার ভয়াবহতার মধ্যেই শুটিং শুরু হয়েছে। ঝুঁকির মধ্যে হলেও কাজ করতে হচ্ছে। এ নিয়ে জানতে চাইলে ছন্দা বলেন, কাজ শুরু করেছি। যেগুলো না করলেই নয়। ঝুঁকি তো অবশ্যই আছে। তবে স্বাস্থ্যবিধি মেনে যতটুকু নিরাপদে থেকে কাজ করা যায়। আমরা তো শিল্পীরা ক্যামেরার সামনেই থাকি। ওই সময়টায় মাস্ক পরতে পারি না। অন্য সময় পরতে পারি। আর যখনই সময় সুযোগ হচ্ছে স্যানিটাইজার দিয়ে পরিষ্কার করে নিচ্ছি। কিন্তু সমস্যা হলো যারা ক্যামেরার পেছনে কাজ করছেন প্রচণ্ড গরমের মধ্যে তারা অনেক সময় মাস্ক রাখতে পারছেন না। সব মিলিয়ে বলা যায় কাজ করছি ঠিকই। কিন্তু মেইনটেইন করাটা কঠিন। দীর্ঘ ক্যারিয়ারে ক্যামেরার সমানেই দেখা গেছে ছন্দাকে। এবার নামের পাশে নির্মাতার তকমাও লাগছে জনপ্রিয় এ অভিনেত্রীর। প্রথমবার নির্মাণে আসছেন তিনি। ১৫ই আগস্টে প্রচারের লক্ষে ‘জোছনা’ নামের একটি নাটক নির্মাণ করবেন তিনি। খুব শিগগিরই এর শুটিং শুরু হবে বলে জানিয়েছেন ছন্দা। এতে তাকে নাম ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে। নাটকটি রচনা করেছেন ফেরারি ফরহাদ। দীর্ঘদিন ধরেই মিডিয়ায় কাজের অভিজ্ঞতা। ছোটপর্দার কাজের অভিজ্ঞতায় বর্তমান অবস্থা কিভাবে মূল্যায়ন করছেন? জানতে চাইলে ছন্দা বলেন, আসলে এখন তো চ্যানেল অনেক হয়ে গেছে। বিজ্ঞাপনের একটা চাপ আছে। নাটকের বাজেট কম। ওয়েবে ঝুঁকেছেন দর্শক। আমাদের অনেক দর্শক জিজ্ঞাসা করেন এখন সেভাবে পর্দায় দেখা যায় না কেন? আমরা তো ঠিকই কাজ করছি। কিন্তু বিজ্ঞাপনের কারণে চ্যানেলে পরিবর্তন করেন। যে কারণে দর্শক অনেক সময় সব নাটক দেখতে পারেন না। সব মিলিয়ে বলতে পারি একটা অস্থির সময় যাচ্ছে টিভি মিডিয়াতে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর