× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৫ আগস্ট ২০২০, শনিবার

দর্শকদের সঙ্গে নিয়েই মাঠে ফিরলেন নেইমার-এমবাপ্পেরা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৩ জুলাই ২০২০, সোমবার, ১০:৪২

ইউরোপের শীর্ষ পাঁচ লীগের এবার মধ্যে  কেবল বাতিল হয়েছে ফরাসি লীগ ওয়ান। করোনার ভয়ে একটু আগেই লীগ বাতিল করায় সমালোচনার মুখে পড়তে হয় ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনকে। তাদের অনুমতি নিয়েই মাঠে দর্শক ফিরিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। রোববার রাতে প্রীতি ম্যাচে লীগ টুয়ের দল হাভরে অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে মাঠে নেমেছিল তারা। ১২১ দিন পর মাঠে ফিরেও খেলায় ধার কমেনি নেইমার-এমবাপ্পে-ইকার্দিদের। ৯-০ গোলে জিতেছে পিএসজি। জোড়া গোল করেছেন নেইমার, আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি ও স্প্যানিশ উইঙ্গার পাবলো সারাবিয়া। একটি করে গোল আইভোরি কোস্টের মিডফিল্ডার ইদ্রিসা গানা গেয়ে, ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপে ও তরুণ আর্নোদ কালিমুয়েন্দোর।



দর্শকদের নিয়ে মাঠে ফুটবল ফেরানোর পরিকল্পনা আগে থেকেই ছিল ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনের। হাভরের ২৫ হাজার ধারণক্ষমতার স্তাদে ওসিয়েন স্টেডিয়ামে খেলা দেখার সুযোগ মিলেছে ৫ হাজার ফুটবলপ্রেমীর।

আগামী ২৫শে জুলাই ফরাসি কাপের ফাইনাল দিয়ে ফ্রান্সে ফিরছে ‘আসল’ ফুটবল।
রোববারের প্রীতি ম্যাচের মতো সেই ফাইনালেও যে সীমিত সংখ্যক দর্শকের উপস্থিতি থাকবে সেটা অনুমেয়। ফাইনালে পিএসজির প্রতিপক্ষ সেঁত এতিয়েন।

ফরাসি লীগ কাপের ফাইনাল হবে ১লা আগস্ট। সেখানে নেইমারদের প্রতিপক্ষ অলিম্পিক লিঁও। আর ফ্রান্সে নতুন মৌসুম শুরু ২৩শে আগস্ট।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর