× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার
২৯ লাখ টাকা জরিমানা

আবারো নকল ওষুধ মিললো লাজফার্মায়

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, ৯:১০

পাঁচ দিনের মাথায় আবারো অনুমোদনহীন ও ভেজাল ওষুধ রাখার দায়ে লাজফার্মাকে ২৯ লাখ টাকা জরিমানা গুনতে হয়েছে। রাজধানীর কাকরাইলের লাজফার্মায় র‌্যাবের অভিযানে ৭৬ প্রকারের অনুমোদনহীন ও ভেজাল ওষুধ জব্দ করা হয়। সাড়ে ৪ ঘণ্টা অভিযান চালানো হয় লাজফার্মার ওই শাখায়। গতকাল বিকাল ৩টা থেকে এই অভিযান শুরু হয়। এর নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু। ৭৬ প্রকারের অনুমোদনহীন ও ভেজাল ওষুধ পাওয়া যায় লাজফার্মায়। অভিযান চলাকালীন পলাশ বসু জানান, লাজফার্মায় অনেক প্রকারের অনুমোদনহীন ও ভেজাল ওষুধ পাওয়া গেছে। যার বাজারমূল্য ৩০ লাখ টাকার বেশি।
ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. ইকবাল হোসেন এ বিষয়ে মানবজমিনকে বলেন, লাজফার্মায় ৭৬ প্রকারের অনুমোদনহীন ও ভেজাল ওষুধ পাওয়া গেছে। ২৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। যা নগদে আদায় করা হয়েছে। র?্যাব এবং ঔষধ প্রশাসন অধিদপ্তর যৌথভাবে এ অভিযান পরিচালনা করেছে বলে তিনি উল্লেখ করেন। এর আগে চলতি মাসের ৯ই জুলাই উত্তরায় লাজফার্মার এক নম্বর শাখাকে অনুমোদনহীন ও ভেজাল ওষুধ রাখার দায়ে এক লাখ টাকা জরিমানা করেছিল মহানগর গোয়েন্দা পুলিশ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর