× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৭ আগস্ট ২০২০, শুক্রবার

শিরোপা থেকে ২ পয়েন্ট দূরে রিয়াল মাদ্রিদ

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, ৭:২৭

দুইবছর আগে শেষবার লা লিগার শিরোপা নিয়ে উল্লাস করেছিল রিয়াল মাদ্রিদ। বার্সেলোনার আধিপত্য ভেঙে ৩৪তম শিরোপার খুব কাছে চলে এসেছে জিনেদিন জিদানের দল। সোমবার রাতে গ্রানাডাকে ২-১ গোলে হারিয়েছে গ্যালাকটিকোরা। শেষ দুই ম্যাচ থেকে দুই পয়েন্ট পেলেই লা লিগার শিরোপা ফিরবে মাদ্রিদে।

গ্রানাডার মাঠে ১৬ মিনিটের মধ্যেই ফেরলঁদ মঁদি ও করিম বেনজেমার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। ম্যাচের শুরুর এই দাপট শেষ পর্যন্ত থাকেনি জিদানের দলের। দ্বিতীয়ার্ধে খেই হারালে রিয়ালকে চেপে ধরে গ্রানাডা। রিয়াল মাদ্রিদ সে চাপ সামলেছে চ্যাম্পিয়নের মতোই। ৫০তম মিনিটে দারউইন মাচিসের গোলে ব্যবধান কমায় তারা। ৫০৭ মিনিট পর গোল হজম করলেন থিবো কোর্তোয়া। পাঁচ ম্যাচ পর বল ঢুকল রিয়ালের জালে।

এরপর তেমন আক্রমণ করতে না পারলেও শেষদিকে আবারো রিয়ালকে চেপে ধরে স্বাগতিকরা। ৮৫ মিনিটে এক আক্রমণ থেকেই দুইবার গোল ফেরায় রিয়াল।
প্রথমবার কোর্তোয়া করেন দারুণ এক সেভ, এরপর রামস আজিজের শট গোললাইন থেকে ফিরিয়ে দেন সার্জিও রামোস। জুনে লা লিগা আবার শুরু হওয়ার পর সম্ভবত সবচেয়ে কঠিন পরীক্ষাটা গ্রানাডার মাঠে দিয়ে আসলো রিয়াল মাদ্রিদ।

টানা নবম জয়ে ৩৬ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৮৩ পয়েন্ট। সমান ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর