× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

জায়েদ খানকে প্রযোজক সমিতির কারণ দর্শানোর নোটিশ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, ১০:৩৫

চিত্রনায়ক জায়েদ খান। তিনি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক। এর পাশাপাশি তিনি সদস্য হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতিতেও। এদিকে এবার প্রযোজক পরিবেশক সমিতি জায়েদ খানের বিরুদ্ধে সংগঠনের স্বার্থবিরোধী কর্মকাণ্ডের অভিযোগ পেয়েছে। বিষয়টি একাধিকবার সামনে আসায় সমিতির পক্ষ থেকে তার বিরুদ্ধে পাঠানো হয়েছে কারণ দর্শানোর নোটিশ। প্রযোজক সমিতি জানিয়েছে, আশানুরূপ বক্তব্য না পেলে, অভিযোগ প্রমাণিত হিসেবে ধরা হবে। যার ফলে সংগঠন বিরোধী অপরাধে জায়েদ খোয়াতে পারেন সদস্যপদও। জানা যায় গতকাল জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে।
এতে উল্লেখ করা হয়, ‌চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমাতে গত অক্টোবরে একটি নীতিমালা প্রণয়ন করেছে সমিতি।
এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণে ন্যূনতম ১৫ লাখ টাকা কমে যাবে। কিন্তু এই কাজে অসহযোগিতা করতে জায়েদ বিভিন্ন শিল্পী ও প্রযোজককে উৎসাহিত করছেন। এমনকী ‍মুঠোফোনে এসএমএসও পাঠাচ্ছেন তিনি।
এদিকে নোটিশ পাঠানোর বিষয়টি নিশ্চিত করে প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বলেন, গত ৭ মার্চ কার্যনির্বাহী পরিষদের ৭ম সভায় তাকে কারণ দর্শানো নোটিশ পাঠানোর সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। তার বিরুদ্ধে সংগঠনের স্বার্থের বিপক্ষে অবস্থান নেওয়ার অভিযোগ এসেছে।
বিষয়টি নিয়ে আজও বেশ কয়েকটি সমিতি বৈঠক করবে বলে জানা গেছে। তবে এতে থাকছে না শিল্পী সমিতির কেউ।
উল্লেখ্য, ২০০৮ সালে মোহাম্মদ হান্নানের ‘ভালোবাসা ভালোবাসা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে অভিষেক হয় জায়েদের। ২০১৭ সালে তিনি নিজেই প্রযোজনায় আসেন। তৈরি করেন ‘অন্তরজ্বালা’ ছবি। পাশাপাশি টানা দুই মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন জায়েদ খান।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর