× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

সুপার ওভারে ব্যাটিংয়ের আগে সিগারেট ফুঁকেছিলেন স্টোকস

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, ৪:৫২

 

সুপার ওভারে এমনিতেই ক্রিকেটারের স্নায়ুচাপ বেড়ে যায়। সেটা যদি হয় বিশ্বকাপের ফাইনালে, তাহলে তাহলে তো কথাই নেই।  ঠিক এক বছর আগে লর্ডসে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে তেমনই মানসিক চাপে পড়েছিলেন ইংলিশ ক্রিকেটাররা।

সুপার ওভারে ইংল্যান্ডের হয়ে ব্যাটিংয়ে নামেন বেন স্টোকস। এর আগে এতটাই চাপে ছিলেন যে, টেনশন কমাতে ধুমপান করেন তিনি। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের এক বছর পূর্তিতে স্টোকসের সিগারেট ফুঁকার সেই ঘটনা এলো মিডিয়ায়। ঘটনাটি মূলত উল্লেখ রয়েছে ‘মরগারন’স ম্যান: দ্য ইনসাইড স্টোরি অফ ইংল্যান্ড’স রাইজ ফ্রম ক্রিকেট ওয়ার্ল্ড কাপ হিউমিলিয়েশন টু গ্লোরি’ নামক একটি বইয়ে।

ঘটনাটা এভাবে বর্ণনা করা হয়েছে বইটিতে, ‘লর্ডসে বহুবার খেলেছেন বেন স্টোকস।যেখানকার প্রতিটি কোণ, প্রতিটি জায়গা তার নখদর্পে। মরগান যখন তার দলকে শান্ত করার চেষ্টা করছিল, তাদের ট্যাকটিকস বুঝিয়ে দিচ্ছিল, স্টোকস তখন আড়ালে শান্তি খোঁজার চেষ্টায়।

দুই ঘণ্টা ২৭ মিনিট রাজ্যের টেনশন নিয়ে ব্যাটিং করার পর সে কী করেছিল? স্টোকস ড্রেসিংরুমের পেছনে গোসলখানায় গেল। এরপর লাইটার দিয়ে সিগারেট ধরালো। এভাবে নিজের মতো কাটালো কয়েক মিনিট।’

স্টোকসের অপরাজিত ৮৪ রানের ইনিংসের কল্যাণে সেদিন ম্যাচটা সুপার ওভার পর্যন্ত নিয়ে যেতে পেরেছিল ইংল্যান্ড। সুপার ওভারেও স্টোকসের ব্যাট থেকে আসে মূল্যবান ৮ রান। যা ইংল্যা্ডকে এনে দেয় স্বপ্নের বিশ্বকাপ।

 

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর