× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

বহির্বিশ্বে দেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছে

শেষের পাতা

তামান্না মোমিন খান | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৯:০৮

প্রভাবশালীরা রিজেন্ট হাসপাতালকে দুর্নীতির সুযোগ করে দিয়েছে বলে মনে করেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবি)-এর নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান। তিনি বলেছেন, রিজেন্ট হাসপাতাল যে দুর্নীতি করেছে এটা তারা এককভাবে করেনি। সরকারের প্রভাবশালীদের একাংশের যোগসাজশে এ দুর্নীতি হয়েছে। ড. ইফতেখারুজ্জামান বলেন, করোনা সংকট মোকাবিলায় সরকারের সঙ্গে চিকিৎসক, সাংবাদিক বিভিন্ন পেশার মানুষ একসঙ্গে কাজ করছে-এটা যেমন ইতিবাচক। আবার এ সময়ে যে দুর্নীতি হচ্ছে এটা উদ্বেগজনক। করোনাকালীন সময়ের শুরু থেকে দুর্নীতি হচ্ছে। মাস্ক এন-৯৫ নিয়ে যে দুর্নীতি হলো সেই দুর্নীতিবাজদের  যদি সঙ্গে সঙ্গে বিচারের সম্মুখীন করা হতো তাহলে দুর্নীতি এত ব্যাপকভাবে ঘটতো না। আজ করোনা টেস্ট নিয়ে দুর্নীতির কারণে বিদেশে আমাদের দেশের সুনাম ক্ষুণ্ন হচ্ছে।  ইতালি  বিমানের কোনো বাংলাদেশিকে ঢুকতে না দিয়ে দেশে পাঠিয়ে দিয়েছে।
অথচ তারা ইতালির অভিবাসী ছিল। আমাদের দেশের একজন সংসদ সদস্য দুর্নীতির দায়ে কুয়েতে গ্রেপ্তার রয়েছেন। তখন মন্ত্রী বললেন- তারা বিষয়টি জানেন না। সরকারের গোপনীয়তার পথ পরিহার করে তাদের উচিত ছিল কুয়েত সরকারের কাছে যাওয়া। সরকার যদি কুয়েত সরকারকে গিয়ে বলতো তোমরা যাকে গ্রেপ্তার করেছো সে যদি প্রকৃত অপরাধী হয় তাহলে আমাদের দেশেও তার বিচার করা হবে। এতে করে আমাদের দেশের ভাবমূর্তি আরো উজ্জ্বল হতো । আমাদের তো এখন নাস্তানাবুদ অবস্থা। বহির্বিশ্বে এর দীর্ঘমেয়াদি প্রভাব পড়তে পারে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর