× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

বিশ্ব ক্রিকেটের মঙ্গলের জন্যই ভারত-পাকিস্তান সিরিজ দরকার

খেলা

মানবজমিন ডেস্ক | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৯:২১

ক্রিকেটের সবচেয়ে জমজমাট দ্বৈরথ ভারত-পাকিস্তানের। অথচ গত ৮ বছরে কোনো দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়নি প্রতিবেশী দুই দেশ। ক্রিকেটভক্তরা তাদের উত্তেজনাপূর্ণ এই লড়াই দেখা থেকে বঞ্চিত। পাকিস্তানের পক্ষ থেকে বারবার আবেদন জানালেও ভারত বরাবরই রাজনৈতিক দোহাই দিয়ে পিছপা হয়। তবে পাকিস্তান চেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি মনে করেন, বিশ্ব ক্রিকেটের স্বার্থেই ভারত-পাকিস্তান সিরিজ হওয়া দরকার।
২০১২ সালে সবশেষ ভারতের মাটিতে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলেছিল পাকিস্তান। সেবার ২-১ ব্যবধানে জিতেছিল তারা। টি-টোয়েন্টি সিরিজ ড্র হয় ১-১ সমতায়।
ক্রিকবাজকে পিসিবি চেয়ারম্যান বলেন, ‘বিশ্বজুড়ে সবচেয়ে বেশি দেখা হয় ভারত-পাকিস্তান ম্যাচ। আইসিসি ও এসিসির আসরে তারা মুখোমুখি হয়েলও আমরা দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পারছি না ভারত সরকারের পলিসির কারণে। আমরা যদি নিজেদের মধ্যে সিরিজ খেলি সেটা তো ক্রিকেট বিশ্বের জন্যই ভালো।’ বিশ্বের সবচেয়ে ধনী ক্রিকেট বোর্ড বিসিসিআই। তাদের সঙ্গে একটা দ্বিপাক্ষিক সিরিজ মানেই পিসিবির অনেক লাভ। ঘরের মাঠে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকায় অনেক আর্থিক ক্ষতি গুনেছে তারা। করোনাভাইরাস তাদের ক্ষতি করে গেছে বহুগুণ। পাকিস্তান সুপার লীগ (পিএসএল) শেষ করতে পারেনি পিসিবি। কয়েকটি ম্যাচ বাকি রয়েছে। এহসান মানি বলেন, ‘বছরের শেষ দিকে ম্যাচগুলো আয়োজন করার পরিকল্পনা আছে আমাদের।’ এবারের এশিয়া কাপেরও আয়োজক ছিল পাকিস্তান। সেটিও বাতিল।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর