× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

ম্যান সিটির নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় নাখোশ লা লিগা প্রেসিডেন্ট

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৯:২১

উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ থেকে ম্যানচেস্টার সিটির নিষেধাজ্ঞা তুলে নেয়ায় আদালতের সমালোচনা করলেন স্প্যানিশ লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ার তেবাস। ক্রীড়া বিষয়ক আন্তর্জাতিক সালিশী আদালতের (সিএসএ) স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুললেন স্প্যানিশ ফুটবলের প্রধান। আর্থিক স্বচ্ছতার বিধি (ফিন্যানশিয়াল ফেয়ার প্লে) ভঙ্গের দায়ে ম্যানচেস্টার সিটিকে চ্যাম্পিয়ন্স লীগে দুই মৌসুমের নিষেধাজ্ঞা দিয়েছিল ইউরোপিয়ান ফুটবল সংস্থা (উয়েফা)। সঙ্গে জরিমানা করা হয় ৩০ মিলিয়ন পাউন্ড। নিষেধাজ্ঞার বিপরীতে ইন্টারন্যাশনাল কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস-এ আপিল করে ম্যানচেস্টার সিটি। সোমবার নিষেধাজ্ঞা তুলে নিয়ে ইংলিশ ফুটবল ক্লাবটির পক্ষে রায় দেয় সুইজারল্যান্ডের লুজানে স্থাপিত ক্রীড়া বিষয়ক সালিশী আদালত। রায়ে ম্যান সিটির জরিমানার অঙ্কটাও নেমে আসে ১০ মিলিয়ন পাউন্ডে।
আর ম্যানচেস্টার সিটির পক্ষে রায় শেষে স্প্যানিশ লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস বলেন, ‘আমাদের অবশ্যই বিবেচনা করতে হবে সিএএস কোনো ফুটবল ক্লাবের বিরুদ্ধে ঘোষিত সিদ্ধান্তের বিপরীতে আপিল করার জন্য সঠিক সংস্থা কিনা। সালিশের জগতে সুইজারল্যান্ড সুনামের অধিকারী একটি দেশ, কিন্তু সিএএস সেই মানের নয়।’।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর