× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৯ আগস্ট ২০২০, রবিবার

ঘরের মাঠে শিরোপা উৎসব করতে চায় রিয়াল

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৯:২১

শিরোপায় এক হাত দিয়ে ফেলেছে রিয়াল মাদ্রিদ। উৎসব করাটাই শুধু বাকি। বৃহস্পতিবার ঘরের মাঠে ভিয়ারিয়ালের বিপক্ষে জিতলেই দুইবছর পর লা লিগার শিরোপা জিতবে জিনেদিন জিদানের দল। সোমবার রাতে গ্রানাডার বিপক্ষে শিরোপা জয়ের পথে আরেকধাপ এগিয়ে যাওয়ার ম্যাচে কঠিন পরীক্ষা দিতে হয়েছে রিয়ালকে। ২-১ গোলে জিতে এখন অপেক্ষা ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচে। সেই ম্যাচ জিততে না পারলেও লেগানেসের বিপক্ষে শেষ খেলায় আরেকটি সুযোগ থাকবে রিয়ালের। অধিনায়ক সার্জিও রামোস শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে নারাজ, ‘বৃহস্পতিবারই শিরোপা উৎসব করতে চাই। আমাদের এভাবেই এগিয়ে যেতে হবে।
নির্ভার থাকার সুযোগ নেই। একটা ভুলই বিপদ ডেকে আনতে পারে। এবারের লীগ শিরোপা জয়টা হবে ধারাবাহিক পারফরমেন্সের ফল। কঠিন এক চ্যালেঞ্জের সঙ্গে আমরা লড়াই করছি।’ মোটামুটি সহজ এই সমীকরণের সামনে দাঁড়িয়েও সতর্ক দলটির কোচ জিনেদিন জিদান, ‘মৌসুমের শুরুতেই আমরা লা লিগা জেতার লক্ষ্য নির্ধারণ করি। সেটা এখনো নিশ্চিত হয়নি। বাস্তবতা হলো এখনো ৬ পয়েন্টের খেলা বাকি রয়েছে। শিরোপা নিশ্চিত না হওয়া পর্যন্ত ‘চ্যাম্পিয়ন হয়ে গিয়েছি’ এমন ভাবনা ভুল।’ টানা নবম জয়ে ৩৬ ম্যাচে রিয়ালের সংগ্রহ ৮৩ পয়েন্ট। সমান ম্যাচে ৭৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে বার্সেলোনা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর