× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১২ আগস্ট ২০২০, বুধবার

ক্রিকেটাররা শেরেবাংলায় অনুশীলনে ফিরছেন শনিবার

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৫ জুলাই ২০২০, বুধবার, ৯:২২

অবশেষে অনুশীলনে ফিরছেন জাতীয় দলের ক্রিকেটাররা। প্রায় চার মাস ঘরবন্দি থাকার পর আগামী শনিবার থেকে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হচ্ছে তাদের ব্যক্তিগত অনুশীলন। স্বাস্থ্যবিধি মেনে শেরেবাংলা মাঠে ছেলে ক্রিকেটারদের ব্যক্তিগত অনুশীলনের সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই মুহূর্তে কারা অনুশীলনে আগ্রহী- বিসিবি মেডিক্যাল বিভাগ থেকে গতকাল সেই তালিকা চাওয়া হয়েছে। শুক্রবারের মধ্যে তাদের নামের তালিকা দিতে হবে। আগ্রহীদের নিয়ে আগামী শনিবার শুরু হবে অনুশীলন। জুনের প্রথম সপ্তাহে ব্যক্তিগত অনুশীলনের জন্য বিসিবি বরাবর আবেদন করেছিলেন শীর্ষ ব্যাটসম্যান মুশফিকুর রহীমসহ বেশ কয়েকজন ক্রিকেটার। কিন্তু তখন দেশের করোনা পরিস্থিতি সন্তোষজনক না হওয়ায় অনুমতি দেয়নি লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন।
তবে এবার ভিন্ন চিন্তা করছে বিসিবি। এরই মধ্যে ৩০-৩৫ জন ক্রিকেটারের সঙ্গে সভা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মেডিক্যাল বিভাগ। সভায় তাদের বলা হয়েছে আগ্রহীদের একটি তালিকা তৈরি করে দিতে। জানা যায় গতকাল বিকাল পর্যন্ত ২ জন ক্রিকেটার তাদের নাম পাঠিয়েছেন। বিসিবির একটি সুত্রের দেয়া তথ্যমতে ‘ ৩০-৩৫ জন ছেলে ক্রিকেটারের সঙ্গে অনুষ্ঠিত একটি সভায় জানতে চাওয়া হয়েছে কারা কারা অনুশীলনে আগ্রহী। তাদের বলা হয়েছে তোমরা তালিকা দাও। কারণ আমাদের প্রস্তুতির জন্য তালিকা দরকার। এখন পর্যন্ত আমরা ২ জনের নাম পেয়েছি। তবে হাতে এখনো সময় আছে। শুক্রবারের মধ্যে নাম দিতে হবে। আগ্রহীদের নিয়ে শনিবার থেকে আমরা অনুশীলন শুরু করবো।’ সুত্রটি আরো জানিয়েছে, সভায় ক্রিকেটারদের এও বলা হয়েছে যে অনুশীলনের জন্য অনুকুল পরিবেশ তৈরি হয়নি। ‘আমরা চাচ্ছি যেন তারা অনুশীলন করে। তবে আমরা সবাইকে এটাও বলছি অনুশীলনের পরিবেশ তৈরি হয়নি। তবুও যদি তোমরা মনে কর করতেই হবে, খুব মানসিক সমস্যা হচ্ছে তাহলে তোমরা আসতে পার।’ ক’দিন আগে বাড্ডার বেরাইদে ফর্টিস গ্রুপের মাঠে ব্যক্তিগতভাবে অনুশীলন করতে দেখা যায় মুশফিকুর রহীমকে। সেখানে দুই ঘণ্টার মতো রানিং ও পিচে নক করেন তিনি। পরে মুশফিক অনুশীলনের ছবি আপ করেন সামাজিক যোগাযোগমাধ্যমে। আর এ নিয়ে বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, খেলোয়াড়দের সতর্ক থাকা দরকার। দায়-দায়িত্বটাও তাদের।.

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর