× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

ওয়ালশের ২০ বছর পর হোল্ডার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ জুলাই ২০২০, বুধবার, ১১:০৮

ইংল্যান্ড সফরে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন জেসন হোল্ডার। সাউদাম্পটন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের জয়ের ভিত গড়ে দিয়েছেন তিনি। প্রথম ইনিংসে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৪২ রানে নেন ৬ উইকেট। আর দ্বিতীয় ইনিংসে একটি। পরিণত পারফরমেন্স, ধৈর্য, আর চমৎকার নেতৃত্বে অনন্য ছিলেন হোল্ডার। দুর্দান্ত বোলিংয়ে অনন্য উচ্চতায় পৌঁছেছেন তিনি। সর্বশেষ প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো উঠে এসেছেন আইসিসির টেস্ট বোলারদের র‍্যাঙ্কিংয়ে দুই নম্বর স্থানে। পেয়েছেন ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট। হোল্ডারের রেটিং পয়েন্ট ৮৬২, যা কুড়ি বছরে কোনও ক্যারিবিয়ান বোলারের সেরা। আগের সেরা ৮৩০ রেটিং ছাপিয়ে গেছেন দীর্ঘদেহী এই পেসার।
২০০০-এর আগস্টে কোর্টনি ওয়ালশের রেটিং ছিল ৮৬৬।হোল্ডারের সামনে সুযোগ ওয়েস্ট ইন্ডিজের এই বোলিং কিংবদন্তিকে ছাড়িয়ে যাওয়ার।

বোলারদের টেস্ট র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থান ধরে রেখেছেন প্যাট কামিন্স। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে যথারীতি জেসন হোল্ডার (রেটিং পয়েন্ট ৪৮৫)। হোল্ডারের সঙ্গে পয়েন্টের (৬৬ থেকে ৫৮) ব্যবধান কমিয়েছেন দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকস। জো রুটের অনুপস্থিতি সাউদাম্পটনে দলকে নেতৃত্ব দেওয়া এই অলরাউন্ডার উজ্জ্বল ছিলেন ব্যাটে বলে। তার রেটিং পয়েন্ট ক্যারিয়ারের সেরা ৪৩১।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর