× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

করোনায় এমপি ইসরাফিল আলমের মৃত্যু

শেষের পাতা

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি | ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার, ৯:১৮

 নওগাঁর-৬ (আত্রাই-রাণীনগর) আসনের এমপি, নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শ্রমিক নেতা ইসরাফিল আলম গতকাল ভোর ৬টা ১৩ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইলাইহি রাজিউন)। তিনি আত্রাই রাণীনগর আসন থেকে তিনবার নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। করোনায় আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হয়েছিলেন তিনি। পরে করোনা নেগেটিভ রেজাল্ট আসলেও কিডনি ও ফুসফুসে দেখা দেয় জটিলতা। তার স্ত্রী সুলতানা পারভীন বিউটি এ তথ্য নিশ্চিত করেছেন। করোনায় আক্রান্ত হয়ে গত ৬ই জুলাই স্কয়ার হাসপাতালে ভর্তি হন এমপি ইসরাফিল আলম।
সেখানে সাতদিন চিকিৎসাধীন থাকার পর বাসায় চলে যান। কিন্তু চিকিৎসকরা তাকে হাসপাতাল ছাড়তে নিষেধ করলেও তিনি না শুনে ঢাকার বাসায় চলে আসেন। ১৭ই জুলাই শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার রাত ১১টায় তাকে আইসিউইতে নেয়া হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। ইসরাফিল আলম একজন শ্রমিক নেতা হিসেবে দেশব্যাপী পরিচিত ছিলেন। তিতাস কর্মচারী ইউনিয়নের শ্রমিক লীগের মাধ্যমে তিনি রাজনীতি শুরু করেন। বিএনপি জামায়াত জোট সরকার আমলে তিনি একাধিকবার জেল খেটেছেন। তিনি ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৮ সালে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসন থেকে প্রথমবারের মতো নির্বাচিত হন। এরপর টানা দুইবার নৌকা প্রতীকে বিপুল ভোটে বিজয়ী হন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে শ্রম ও কর্মস্থান মন্ত্রণালয়-সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য। এ ছাড়া তিনি অতীশ দীপঙ্কর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান এবং ফাস্ট ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর