× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

রোম দূতাবাসে প্রবাসীদের বিক্ষোভ

অনলাইন

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি | ২৮ জুলাই ২০২০, মঙ্গলবার, ৩:৩০

ইতালির রোম দূতাবাসের বিরুদ্ধে সীমাহীন দুর্নীতি এবং পাসপোর্ট দালালের অভিযোগের ভিত্তিতে প্রবাসী বাংলাদেশিরা প্রতিবাদ সমাবেশ করেছে।

সোমবার (২৭শে জুলাই) ইতালির রাজধানী রোমে দূতাবাস চত্ত্বরে দালাল নির্মূল এবং দূতাবাস দুর্নীতিমুক্ত করার দাবিতে বাংলাদেশ সমিতি ইতালি সোমবার পুলিশের অনুমতি নিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে।

বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারীর সভাপতিত্বে এখানে কেএম লোকমান হোসেন, ইতালি আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, নজরুল ইসলাম মাঝি, আব্দুর রব ফকির, ইতালি আওয়ামী লীগের প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, বাংলাদেশ সমিতির সাধারণ সম্পাদক জহিরুল আলম, এমএরব মিন্টু, মাহবুব আলম প্রধান, মনজুর আহমেদ, ফয়সাল আহমেদ, জিয়ার মানিকসহ আরো অনেকে বক্তব্য রাখেন।

"দালাল নির্মূল দূতাবাস দুর্নীতিমুক্ত কমিটি"এই সমাবেশের আয়োজক হিসেবে দায়িত্ব পালন করে।

প্রবাসীরা বলেন, দীর্ঘদিন যাবৎ দূতাবাসে একটি দালাল সিন্ডিকেট কাজ করছে। তারা অবিলম্বে দালালি বন্ধের আহ্বান জানান। সকাল ১১টা থেকে বেলা দুইটা পর্যন্ত পুলিশের বেঁধে দেয়া সময়ের মধ্যে এই সমাবেশ থেকে ঘোষণা দেয়া হয় বর্তমান রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার থাকা পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

করোনাকালে আয়োজিত এই অবস্থান কর্মসূচি বিক্ষোভ সমাবেশে রূপান্তরিত হয়। মুহুর্মুহু স্লোগান দেন প্রবাসীরা। আগামী ৩রা আগস্ট সাংবাদিক সম্মেলনের মাধ্যমে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয় এই সমাবেশ থেকে।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর