× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৪ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার

ব্লগার আসাদ নূরের বিরুদ্ধে অভিযোগ প্রত্যাহার দাবি আরএসএফের

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ২৯ জুলাই ২০২০, বুধবার, ৯:১৪

ভিন্নমতাবলম্বী ব্লগার আসাদুজ্জামান নূরের বিরুদ্ধে সব অভিযোগ প্রত্যাহার করার জন্য বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়েছে রিপোর্টার্স উইদাউট বর্ডার্স (আরএসএফ)। তাকে ও তার পরিবারকে ভীতি প্রদর্শনের নিন্দা জানিয়েছে এ সংগঠনটি। এতে বলা হয়েছে, তার বিরুদ্ধে ঘৃণাপ্রসূত প্রচারণা চলছে, যাতে উচ্চ পর্যায় থেকে উৎসাহ রয়েছে। এতে আরো বলা হয়, আসাদুজ্জামান নূর বেশি পরিচিত আসাদ নূর নামে। কট্টর ইসলামপন্থিদের পক্ষ থেকে হুমকি থাকার প্রেক্ষিতে তিনি গত ৬ বছর ধরে আত্মগোপন করে আছেন। একজন বৌদ্ধ ভিক্ষুর বিরুদ্ধে সরকারি প্রোপাগান্ডার সঙ্গে সাংঘর্ষিক এমন একটি ভিডিও পোস্ট করেছেন তিনি। এ জন্য ১৩ই জুলাই থেকে পুলিশ তাকে খুঁজছে। চট্টগ্রামের দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি বৌদ্ধ মন্দিরকে কেন্দ্র করে এই অবস্থার সৃষ্টি হয়েছে।
আরএসএফ লিখেছে, আসাদুজ্জামান ওই বৌদ্ধভিক্ষু ও শিক্ষাবিষয়ক প্ল্যাটফরম ১০ মিনিট স্কুলের পক্ষ নিয়েছেন। ১০ মিনিট স্কুল নামের প্রতিষ্ঠানের বিরুদ্ধে সমকামীপন্থার অভিযোগ আছে। এদের পক্ষ নিয়ে ফেসবুক ও অন্যান্য ডিজিটাল প্ল্যাটফরমে গুজব ছড়ানো ও ইসলামের অবমাননার অভিযোগে তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযুক্ত করেছে পুলিশ।
আরএসএফের এশিয়া প্রশান্ত ডেস্কের প্রধান ডানিয়েল বাস্টার্ড বলেছেন, আসাদ নূরের বিরুদ্ধে অবিলম্বে সব অভিযোগ প্রত্যাহারের দাবি জানাই আমরা। একই সঙ্গে তার পাসপোর্ট পুনর্বহাল করতে কর্তৃপক্ষের কাছে আহ্বান জানাই। আসাদ নূর ৬ বছরের বেশি সময় পালিয়ে বেড়াচ্ছেন। এখন এই ব্লগার ও তার ঘনিষ্ঠদের বিরুদ্ধে এই নিষ্পেষণ বন্ধ করার উত্তম সময় কর্তৃপক্ষের।  তা নাহলে, তাদের কিছু হলে আমরা তাদেরকে (কর্তৃপক্ষকে) দায়ী করবো।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
২৯ জুলাই ২০২০, বুধবার, ২:২৪

সহমত প্রকাশ করি

এম এম
২৯ জুলাই ২০২০, বুধবার, ১১:১১

সত্যের উন্মোচন হোক, সত্যের জয় হোক ✌

অন্যান্য খবর