× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

উদ্বিগ্ন বৃটিশ প্রধানমন্ত্রী

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২৯ জুলাই ২০২০, বুধবার, ১০:৩০

উদ্বিগ্ন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তার উদ্বেগ করোনা ভাইরাস নিয়ে। তিনি মনে করছেন আগামী দু’সপ্তাহের মধ্যে করোনা ভাইরাস দ্বিতীয় দফায় হানা দিতে পারে বৃটেনে। সামনের শীতে করোনা ভাইরাস নতুন করে হানা দিতে পারে বলে আগেই মন্ত্রীদের সতর্ক করা হয়েছিল। কিন্তু এখন সেই আশঙ্কা আরো নিকটবর্তী হয়েছে। খুব কাছাকাছি দিয়ে ঘোরাফিরা করছে করোনা ভাইরাস। ফলে আগামী দু’সপ্তাহের মধ্যে দ্বিতীয় দফায় সংক্রমণ শুরু হতে পারে বলে ভীষণভাবে উদ্বিগ্ন বরিস জনসন। ডেইলি মেইলকে উদ্ধৃত করে এ খবর দিয়েছে বৃটেনের অনলাইন ইভনিং স্ট্যান্ডার্ড।
এতে বলা হয়েছে, বৃটেনে এবং এর বাইরে এরই মধ্যে করোনা ভাইরাস সংক্রমণ নতুন করে দেখা দিচ্ছে। এতে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী জনসন। এমন তথ্য দিয়েছেন সরকারি একটি সূত্র। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী সব কিছু খুলে দেয়ার পক্ষে। তিনি চান মানুষজন কাজে ফিরুক। কিন্তু যদি আবার পরিস্থিতি খারাপ হয় তাহলে তিনি সব বন্ধ করে দিতে পারেন। ইউরোপে দ্বিতীয় দফায় করোনা সংক্রমণের লক্ষণ দেখা দেয়ায় বৃটেনকে নজরদারি বাড়ানোর জন্য মঙ্গলবার হুঁশিয়ারি দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী। ইতিমধ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ওল্ডহ্যামে নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। মঙ্গলবার থেকে এই বিধিনিষেধ কার্যকর থাকবে পরবর্তী দুই সপ্তাহ। ২৫ শে জুলাই পর্যন্ত সাত দিনে ওল্ডহ্যামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১৯ জন। ১৭ই জুলাই সমাপ্ত সপ্তাহে আক্রান্তের সংখ্যা ছিলেন ২৬ জন।
বরিস জনসন ইঙ্গিত দিয়েছেন যদি ইউরোপে করোনা ভাইরাস মহামারি নতুন করে দেখা দেয় তাহলে আরো দেশের বিরুদ্ধে কোয়ারেন্টিন বিধিনিষেধ আরোপ করা হতে পারে। এরই মধ্যে স্পেনের বিরুদ্ধে গৃহীত ব্যবস্থায় কূটনৈতিক এক উত্তেজনা সৃষ্টি হয়েছে। ওই বিধিনিষেধের ফলে অবকাশ যাপনে আসা লোকজনকে ১৪ দিনের জন আইসোলেশনে যেতে হবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর