× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার

সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত

অনলাইন

তানজির আহমেদ রাসেল | ২৯ জুলাই ২০২০, বুধবার, ১২:২৯

জুড়ীতে জনতা ব্যাংকের ব্যবস্থাপক ও জুড়ী উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমূল্য চন্দ্র দাসের‌ সৎকারে অংশগ্রহণ করে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে মৌলভীবাজারের শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটি।

গত ২৮ জুলাই মৌলভীবাজারের জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের উত্তর ভবানীপুর গ্রামের মৃত অনিল চন্দ্র দাসের পুত্র অমূল্য চন্দ্র দাস করোনায় আক্রান্ত হয়ে সিলেট নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন। খবর পেয়ে নিহতের স্বজনদের সাথে যোগাযোগ করলে তারা
বোরহান উদ্দিন সোসাইটির সহযোগিতা চান। পরে প্রশাসনের অনুমতি নিয়ে স্বাস্থ্যবিধি মেনে সৎকার কার্যক্রমে অংশগ্রহণ করেন সোসাইটির কোভিড-১৯ টিম।

মৌলভীবাজার জেলায় করোনার লক্ষণ ও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী ব্যক্তিদের দাফন ও সৎকারে কাজ করছে শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটি। মুসলমানদের দাফন কাফন করার পাশাপাশি হিন্দু ধর্মসহ যেকোন ধর্মের মানুষের সৎকার কার্য সম্পাদনের মাধ্যমে মৌলভীবাজার জেলায় সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে সংগঠনটি। ২০০১ সালে প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি নানাবিধ সামাজিক কর্মকান্ডের পাশাপাশি করোনা কালে মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দেয়া, সুরক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে।

শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির চেয়ারম্যান মুহিবুর রহমান বলেন, আমাদের জুড়ী টিম লিডারের মাধ্যমে অমূল্য চন্দ্র দাসের সৎকারে আমাদের সংগঠনের সহযোগিতা প্রয়োজন জানার সাথে সাথেই সকল প্রস্তুতি সম্পন্ন করে মৃতের বাড়ি পৌছাই। সেখানে তাদের ধর্মীয় সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করার পর শ্মশানে সৎকারের প্রয়োজনীয় ব্যবস্থা করার ক্ষেত্রে‌ আমাদের টিম সার্বক্ষণিক সহযোগিতা করে।

জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলাম বলেন,অমূল্য চন্দ্র দাসের মৃত্যুর পর শেখ বোরহান উদ্দিন ইসলামি সোসাইটি আমার সাথে যোগাযোগ করলে আমি তাদেরকে প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে সৎকার করার মৌখিক অনুমতি প্রদান করি।
তিনি বোরহানউদ্দিন সোসাইটির এমন মানবিক কাজের জন্য সাধুবাদ জানান। সৎকার কাজে অংশগ্রহণ করেন শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম মুহিবুর রহমান, মহাসচিব মিজানুর রহমান রাসেল, কোভিড টিম প্রধান মুহাম্মদ আশরাফুল ইসলাম,জুড়ী উপজেলা টিম লিডার মনিরুল ইসলাম, টিম সমন্বয়কারী সাইদুল ইসলাম মান্না,টিম মেম্বার অমিত আল হাসান, মোহাম্মদ রেজাউল করিম সাকিব,হাফেজ শেখ মোহাম্মদ জুবায়ের এবং সহযোগিতা করেছেন বাংলা টিভির মৌলভীবাজার জেলা প্রতিনিধি জাকির হোসেন মনির।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Samsulislam
২৯ জুলাই ২০২০, বুধবার, ৯:২৯

নতুন কৌশল নয়তো?

জিলানী
২৯ জুলাই ২০২০, বুধবার, ১:০৬

খুবই ভাল মহৎ মানবিক কাজ।

অন্যান্য খবর