× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

আমেরিকা প্রবাসীকে খুনের ঘটনায় পটিয়ায় ২ জন গ্রেপ্তার

বাংলারজমিন

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি | ৩০ জুলাই ২০২০, বৃহস্পতিবার, ৮:২৪

জায়গা জমি বিরোধের জের ধরে পটিয়ায় আমেরিকা প্রবাসী মো. বেলাল উদ্দিনকে (৪১) খুনের ঘটনায় দু’জনকে গতকাল রাতে পটিয়া থানা পুলিশ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন, উপজেলা কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকায় আবদুল আলিমের পুত্র সন্ত্রাসী আবদুর রউফ ওরফে ভুট্টো (৫১) ও তার সহযোগী সাতকানিয়া উপজেলার সামশুল কবিরের পুত্র মো. মহিউদ্দিন (৪৯) গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া সার্কেল) তারিকুর রহমান ও পটিয়া থানার ওসি মো. বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ তাদের গ্রেপ্তার করেন। তারমধ্যে গ্রেপ্তারকৃত ভুট্টোর বিরুদ্ধে অস্ত্র ব্যবসা, খুন, চাঁদাবাজি, জায়গা দখল, চুরি নানা ধরনের প্রতারণাসহ বিভিন্ন মামলা রয়েছে। গত ৬ই জুন আমেরিকা প্রবাসীর একটি বিরোধীয় জায়গা নিয়ে সন্ত্রাসী ভুট্টো তার সহযোগী মহিউদ্দিনের নেতৃত্বে মারামারির ঘটনা ঘটে। ঘটনার ৬ দিন পর প্রবাসী মো. বেলাল উদ্দিন মারা যান। স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টোর সঙ্গে পার্র্শ্ববর্তী আমেরিকা প্রবাসী মো. বেলাল উদ্দিনের জায়গা নিয়ে বিরোধ রয়েছে। ওই বিরোধের জেরে ইতিমধ্যে ফৌজদারি ও দেওয়ানী মামলাও হয়। গত ৬ই জুন দুই পক্ষের মারামারির ঘটনায় প্রবাসী বেলাল গুরুতর আহত হন।
ঘটনার ৬ দিন পর আহত বেলালের অবস্থা খারাপ হয়ে গেলে তাকে পুনরায় চমেক হাসপাতালে নেয়া হয়। হাসপাতাল থেকে করোনাভাইরাস টেস্টের পরামর্শ দেয়া হয়। পরে সীতাকুণ্ড ফৌজদারহাট হাসপাতালে গেলে আমেরিকা প্রবাসীর মৃত্যু হয়। প্রবাসীর স্ত্রী বৃষ্টি আকতার বাদী হয়ে সন্ত্রাসী ভুট্টোসহ ৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা রেকর্ড করেন।
পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বোরহান উদ্দিন জানিয়েছেন, আমেরিকা প্রবাসী খুনের ঘটনায় ভুট্টো ও তার সহযোগী মহিউদ্দিন বেশকিছু দিন পলাতক ছিল। গোপন সংবাদের ভিত্তিতে গত রাতে পটিয়া থানা পুলিশ তাদের দু’জনকে গ্রেপ্তার করেছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর