× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার

কিশোরগঞ্জে করোনায় মাদ্রাসা অধ্যক্ষের মৃত্যু

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে | ৩১ জুলাই ২০২০, শুক্রবার, ৮:১৭

কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ আক্রান্ত হয়ে ময়মনসিংহ জেলার নান্দাইলের জাহাঙ্গীরপুর আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম (৫২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি... রাজিউন)। গত বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম কিশোরগঞ্জ শহরের নগুয়া এলাকার বাসিন্দা ছিলেন। তিনি ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতি গ্রামের আবু তাহেরের ছেলে। গত মঙ্গলবার তার কোভিড-১৯ পজিটিভ আসে। পরদিন বুধবার রাত সাড়ে ৯টার দিকে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তিনি শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। অক্সিজেন সিচুরেশন কম থাকায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় রাত আড়াইটার দিকে তিনি মারা যান।
মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন মেয়ে, এক ছেলে, আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে অধ্যক্ষ মাওলানা রফিকুল ইসলাম এর মৃত্যুর পর বৃহস্পতিবার সকাল ৭টার দিকে আল্লামা আযহার আলী আনোয়ার শাহ্‌ রহ. ফাউন্ডেশন এর স্বেচ্ছাসেবক টিমের সদস্যরা শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে পৌঁছে লাশ গ্রহণ করে প্রটোকল অনুযায়ী গোসল-কাফন সম্পন্ন করেন। নান্দাইল উপজেলার রাজগাতি গ্রামের বাড়িতে সকাল ৯টার দিকে লাশ নিয়ে যাওয়ার পর সেখানে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সংকটাপন্ন অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। যে কারণে ভর্তির পর পরই তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। আইসিইউতে চিকিৎসাধীন অবস্থাতেই রাত আড়াইটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর