× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ১৯ সেপ্টেম্বর ২০২০, শনিবার

গ্রামীণ আমেরিকায় আড়াই কোটি ডলার অনুদান

দেশ বিদেশ

মানবজমিন ডেস্ক | ৩১ জুলাই ২০২০, শুক্রবার, ৯:০৭

জনহিতৈষী ম্যাকেঞ্জি স্কটের কাছ থেকে অনুদান হিসেবে আড়াই কোটি ডলার পেয়েছে গ্রামীণ আমেরিকা ইনকরপোরেশন। ২৮শে জুলাই এক বিবৃতিতে গ্রামীণ আমেরিকা এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, গ্রামীণ আমেরিকা হলো যুক্তরাষ্ট্রের নিম্ন আয়ের সংখ্যালঘু নারীদের নিয়ে কাজ করা একটি অলাভজনক সংগঠন। গ্রামীণ আমেরিকায় হস্তান্তরিত এই বিনিয়োগ প্রমাণ করে যে, আগামী দশকে সাংগঠনিক কার্যক্রমে ‘সোস্যাল ক্যাপিটাল মডেল’ ত্বরান্বিত হবে। বিশেষ করে করোনাভাইরাসের প্রেক্ষাপটে যুক্তরাষ্ট্রকে পুনর্গঠনে কাজ করা। গ্রামীণ আমেরিকা সামনে অবস্থান নিয়ে দারিদ্র্য উপশমে কাজ করে। তারা যুক্তরাষ্ট্রে আর্থিক ক্ষমতায়ন ও সমতার জন্য কাজ করে। যেসব নারী সেখানে দারিদ্র্যে বসবাস করেন তাদেরকে একটি ক্ষুদ্র বাণিজ্য শুরু বা তা সম্প্রসারণে ঋণ দেয় এ সংগঠন।
প্রশিক্ষণ দেয় এবং সমর্থন দেয়। সমাজের আর্থিকভাবে পিছিয়ে থাকা নারীদের আর্থিক সুবিধা দেয়। একই সঙ্গে এসব পরিবার ও সম্প্রদায়ের স্বাস্থ্য ও শিক্ষা সুবিধা উন্নয়নে কাজ করে। বর্তমান প্রেক্ষাপটে সংখ্যালঘু ব্যবসায়ী নারীরা এমন একটি জনগোষ্ঠী, যারা বর্তমান আর্থিক সংকটে বৈষম্যমূলকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাদেরকে এই সময়ে এই সংগঠন থেকে সমর্থন দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রামীণ আমেরিকার প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা আন্দ্রেয়া জায় বলেছেন, পর্যায়ক্রমিক অসমতার একটি বড় সমাধান প্রয়োজন। ম্যাকেঞ্জি স্কটের এই বিনিয়োগ আমাদের কর্মসূচিকে একটি নতুন পথ দেখাবে। যুক্তরাষ্ট্রকে নতুন করে জেগে উঠতে সহায়তা করবে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর