× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

আফগানিস্তানে গাড়িবোমা হামলায় নিহত ১৭

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ৩১ জুলাই ২০২০, শুক্রবার, ৭:৩৩

পবিত্র ঈদুল আযহার প্রাক্কালে গাড়িবোমা বিস্ফোরণে আফগানিস্তানের লোগার প্রদেশে কমপক্ষে ১৭ জন নিহত হয়েছেন। ঈদ উপলক্ষে তালেবানরা অস্ত্রবিরতি ঘোষণা করলেও এই বিস্ফোরণ হয়েছে। তবে এর দায় অস্বীকার করেছে তালেবানরা। এ রিপোর্ট লেখা পর্যন্ত আইএসও কোনো মন্তব্য করে নি। এ খবর দিয়ে অনলাইন বিবিসি বলছে লোগার প্রদেশ গভর্নরের মুখপাত্র দিদার লাওয়াং বলেছেন, ধারণা করা হচ্ছে এটা ছিল আত্মঘাতী বোমা হামলা। গভর্নর অফিসের কাছেই এই বিস্ফোরণ ঘটে। সেখানে বিভিন্ন দোকানে ঈদ উপলক্ষে এ সময় বিপুল সংখ্যক মানুষ উপস্থিত ছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেছেন, পবিত্র ঈদের রাতে আরো একবার সন্ত্রাসীরা হামলা চালিয়েছে।
তারা আবারও দেশের কতগুলো মানুষকে হত্যা করেছে। তালেবান মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, এ হামলার বিষয়ে তাদের গ্রুপের কোনো সংশ্লিষ্টতা নেই। শুক্রবার পবিত্র ঈদের প্রথম দিন থেকে তিন দিনের অস্ত্রবিরতি ঘোষণা করেছে তালেবান ও আফগানিস্তান সরকার। সরকার ও তালেবানদের মধ্যে স্থায়ী শান্তিচুক্তির আশা করা হচ্ছে। কিন্তু বন্দি বিনিময় ইস্যুতে তা বিলম্বিত হচ্ছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর