× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

ত্যাগের মহিমায় পশু কোরবানীতে ব্যস্ত নগরবাসী

অনলাইন

অনলাইন ডেস্ক | ১ আগস্ট ২০২০, শনিবার, ১০:৪১

ঈদুল আজহার নামাজ আদায়ের পরপরই ব্যস্ত হয়ে পড়েছেন নগরবাসী। কাকডাকা ভোরে অতিযত্নে প্রিয় পশুকে গোসল করিয়ে নিজেরাও তৈরি হয়ে নামাজের জন্য বেরিয়ে পড়েন। পরে জামাত শেষে কোরবানীর জন্য প্রিয় পশুটিকে নির্ধারিত স্থানে নিয়ে যান।

ঈদের নামাজের পর ইমাম সাহেব খুতবা পড়ার সময় কিভাবে কোরবানি করতে হবে, কোরবানির মাংস কিভাবে বিলি বণ্টন করতে হবে ইত্যাদি সম্পর্কে বয়ান করেন। এছাড়াও বয়ানে মহামারি করোনাভাইরাস ও চলমান বন্যা থেকে দেশবাসীকে রক্ষার জন্য মহান আল্লাহর দরবারে ফরিয়াদ জানান। নামাজ আদায় শেষে আল্লাহর কাছে দেশের মঙ্গল কামনায় মোনাজাত করা হয়।

ঈদুল ফিতরের মতো এবারও প্রচলিত রেওয়াজ অনুযায়ী কোলাকুলি করেননি মুসল্লিরা। নামাজ আদায় শেষে মুসল্লিরা কুরবানির পশু জবাইয়ের ব্যস্ত হয়ে পড়েন। জাতীয় বায়তুল মোকাররম মসজিদের আজ সর্বমোট সাতটি জামাত অনুষ্ঠিত হবে। অন্যান্য বছর পশু জবাই করা পর্যন্ত প্রায় প্রতিটি পরিবারের শিশুরা উপস্থিত থাকলেও এবার ভাইরাসে আক্রান্ত হওয়ার আশঙ্কায় শিশুরা উপস্থিত ছিল না।।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর