× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২০ সেপ্টেম্বর ২০২০, রবিবার

'মিউজিক কম্পোজার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ' এর আত্মপ্রকাশ

বিনোদন

স্টাফ রিপোর্টার | ৫ আগস্ট ২০২০, বুধবার, ১০:৫২

বাংলাদেশের সংগীত জগতে সুরকার ও সংগীত পরিচালকদের পেশাগত ও সামাজিক সমস্যার সমাধানে একটি সংগঠনের প্রয়োজনীয়তা বোধ হচ্ছিল অনেকদিন ধরেই। যে সংগঠন দেশের সংগীতের উন্নয়নে জোরালো ভূমিকা রাখবে। সেই লক্ষ্যে দেশের শীর্ষস্থানীয় সুরকার ও সংগীত পরিচালকগণ বেশ কিছুদিন ধরে কাজ করছিলেন। তারই ধারাবাহিকতায় গতকাল ৪ঠা আগস্ট সন্ধ্যায় এক সভায় ঘোষণা করা হয় সুরকার-সংগীত পরিচালকদের সংগঠন 'মিউজিক কম্পোজার্স এসোসিয়েশন অফ বাংলাদেশ'  এর নাম । সভায় সিনিয়র সুরকার-সংগীত পরিচালক শেখ সাদী খানকে আহ্বায়ক করে ১১ সদস্যের আহ্বায়ক কমিটি চূড়ান্ত করা হয়। আহ্বায়ক কমিটির বাকী সদস্যগণ হলেন- নকীব খান, আনিসুর রহমান তনু, ফরিদ আহমেদ, ফোয়াদ নাসের বাবু, শওকত আলী ইমন, বাপ্পা মজুমদার, পার্থ বড়ুয়া, পার্থ মজুমদার, এস আই টুটুল ও রিপন খান ।
উল্লেখ্য, প্রয়াত সংগীত পরিচালক আজাদ রহমান জীবিত থাকা অবস্থায় সুরকার-সংগীত পরিচালকদের এমন একটি সংগঠন গড়ার জন্য উদ্যোগ নিয়েছিলেন, কিন্তু বিধি বাম তিনি সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে চলে গেলে বাকী সংগীত পরিচালকগণ ওনার স্বপ্ন পূরনে এগিয়ে আসেন। সিনিয়র সংগীত পরিচালক আলী হোসেন, আলম খান, মোঃ শাহ্ নেওয়াজ প্রমুখ এই সংগঠনের উপদেষ্টা হিসাবে আছেন ও সংগঠনের সর্বাত্বক সাফল্য কামনা করেছেন ।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর