× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতা
ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২০, বুধবার
সাবিনার রহস্যজনক মৃত্যু

নান্দাইলে নিপীড়ন বিরোধী শিক্ষার্থীজোটের নাগরিক অবস্থান

অনলাইন

অনলাইন ডেস্ক | ৫ আগস্ট ২০২০, বুধবার, ৫:৪০

সাবিনা ইয়াসমিনের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে নাগরিক অবস্থান কর্মসূচি পালন করেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার যৌন নিপীড়ন বিরোধী শিক্ষার্থীজোট। এছাড়া ৩ দফা  দাবিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বরাবর স্মারকলিপি দিয়েছে তারা।আজ সকাল ১০টার দিকে নান্দাইল উপজেলা চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

অবস্থানকালে বক্তারা বলেন, গত ২৯শে জুলাই উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের বাতুয়াদি গ্রামের স্বামীর বাড়ি থেকে সাবিনা ইয়াসমিনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। তাদের দাবি, পরিবারের লোকজন এ মৃত্যুকে আত্মহত্যা বলে চালালেও মূলত: এটি ছিলো পরিকল্পিত হত্যাকাণ্ড। ইতিপূর্বেও সাবিনার ওপর তার স্বামী খায়রুলসহ পরিবারের লোকজন অমানবিক নির্যাতন করে। বক্তারা বলেন, এ ব্যাপারে একবছর আগে একটি মামলাও হয়েছিলো। পরে বিভিন্ন  লোকজনের মধ্যস্থতায় মামলাটি মীমাংসা করা হয়। কিন্তু তারপরও নির্যাতন চলে সাবিনার ওপর।


এদিকে, সাবিনা গত ২৯শে জুলাই সকাল ১০টার দিকে তার মায়ের নাম্বারে ফোন দিয়ে জানায়, তাকে মেরে ফেলার পরিকল্পনা করছে। তখন মা তাকে স্বান্তনা দিয়ে ঈদে আসার পর সব ঠিক হয়ে যাবে বলে আশ্বাস দেন। কিন্তু এর কিছুক্ষণ পর সাবিনার মায়ের নাম্বারে ফোন দিয়ে বলা হয়, ‘আপনার মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে।’

বক্তরা বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। লাশের ময়নাতদন্তে নির্যাতনের প্রমাণ মিলেছে। কিন্তু অভিযুক্তরা এখনো প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে।

এদিকে, যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থীজোট তিন দফা দাবিতে ওসি বরাবর স্মারকলিপি দিয়েছে। দাবিগুলো হলো- ১. সাবিনা ইয়াসমিনের মৃত্যুর ঘটনায় দায়েরকৃত মামলার আসামীদের আগামী ৭২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে। ২. ভিক্টিম পরিবারের প্রতি পুলিশ প্রশাসনের সহায়তামূলক ভূমিকা পালন করতে হবে। এবং ৩. সাবিনার মায়ের বক্তব্য আমলে নিয়ে পুলিশ প্রশাসনকে কার্যকরী ভূমিকায় এগিয়ে আসতে হবে।

এসব দাবিতে তিনদিনের পৃথক কর্মসূচি ঘোষণা করেছে যৌন নিপীড়নবিরোধী শিক্ষার্থীজোট। এগুলো হলো আগামী ৭ই আগস্ট বিকাল তিনটায় সাবিনার নিজ এলাকায় মানববন্ধন। ৯ই আগস্ট উপজেলা চত্বরে গণ অবস্থান ও ইউএনও বরাবর স্মারকলিপি পেশ এবং ১১ই আগস্ট পরিবারের পক্ষ থেকে প্রেস কনফারেন্স ও ডিসি কার্যালয় বরাবর পরবর্তী কর্মসূচী ঘোষণা।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর